উত্তরায় দুদকের অভিযানে মিলল অবৈধ গ্যাস লাইন-অনিয়ম


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ - ১১:৪৩:১২ পূর্বাহ্ন

দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ (২৭ অক্টোবর) রাজধানীর উত্তরার ৯ নং সেক্টরের সুলতান চেয়ারম্যানের বাড়ি এলাকায় অভিযান পরিচালনা করেছে।

দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মানসী বিশ্বাস ও উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মীরাজের সমন্বয়ে গঠিত দুদক টিম উক্ত এলাকার বিভিন্ন বসত-বাড়িতে বেআইনি/অবৈধ গ্যাস সংযোগ থাকার প্রমাণ পান।

অভিযানকালে, একটি বাড়িতে দুইটি রাইজারে ১০টি সংযোগের স্থলে ১৩টি সংযোগ পাওয়া যায়। দুদক টিম তিতাসের কুড়িল জোন-০৯ এর সার্ভেইলেন্স কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় অবৈধভাবে ব্যবহৃত অতিরিক্ত ৩টি গ্যাস সংযোগ বিছিন্ন করে সিলগালা করে দেয়।

উক্ত এলাকার বিভিন্ন বসতবাড়ির গ্যাস সংযোগগুলো বিস্তারিত যাচাই-বাছাই করে অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করে নীতিমালা অনুযায়ী পেনাল্টি আরোপ করাসহ তিতাসের সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে দুদক টিম।

এদিকে কুষ্টিয়ার খোকসা কলেজের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক-কর্মচারী নিয়োগে ঘুষ বাণিজ্য এবং কেনাকাটায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আসে দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ এ। এরই প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া থেকে আজ অভিযান পরিচালিত হয়।

কুষ্টিয়ার খোকসা কলেজের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক-কর্মচারী নিয়োগ এবং কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতি হয়েছে মর্মে দুদক টিমের নিকট প্রতীয়মান হয়েছে। অভিযানকালে উক্ত কলেজের শিক্ষক কর্মচারী নিয়োগ ও কেনাকাটা সংক্রান্ত রেকর্ডপত্র পর্যালোচনা করেছে দুদক টিম। উক্ত কলেজের পরিচালনা পরিষদের সভাপতি এবং অধ্যক্ষের বিপুল পরিমাণ সম্পদ রয়েছে মর্মে দুদক টিমের কাছে প্রতীয়মান হয়েছে। এ বিষয়ে টিম পরবর্তী কার্যক্রম গ্রহণের সুপারিশ করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও, দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ এ আগত অভিযোগের বিষয়ে সরেজমিন তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে কমিশনকে প্রতিবেদন আকারে অবহিত করার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, খুলনা জেলা প্রশাসক, সিআইডির এআইজি এবং নালিতাবাড়ি (শেরপুর), পীরগঞ্জ (ঠাকুরগাঁও), নাঙ্গলকোট (কুমিল্লা), শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ), চরফ্যাশনের (ভোলা) উপজেলা নির্বাহী কর্মকর্তাদের চিঠি দেয়া হয়েছে।