উত্তরায় ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ - ০৭:৫১:২০ অপরাহ্ন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে আজ রবিবার রাজধানীর উত্তরায় উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল ১) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল ৬) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল ১) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্ব পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উত্তরা সেক্টর ৪ ও ৫ নম্বর সেক্টরে ফুটপাত ও সড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখা ও বায়ুদূষণ করার অপরাধে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী ৩টি প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আবাসিক এলাকায় ট্রেড লাইসেন্স ছাড়া অবৈধভাবে ব্যবসা করার অপরাধে দুইটি দোকান বন্ধ করে দেওয়া হয়।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল ৬) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উত্তরা ১২ নম্বর সেক্টরে অবৈধভাবে ফুটপাত ও রাস্তার উপর বালু, ইট, পাথর ইত্যাদি নির্মাণ সামগ্রী রেখে পরিবেশ দূষণের অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত ও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।