উত্তরায় টাচস্টোন স্কুল কর্তৃক শীতার্তদের জন্য শীতবস্ত্র সংগ্রহ চলছে

৩১ শে ডিসেম্বর পর্যন্ত চলবে বস্ত্র ও নগদ অর্থ সংগ্রহের কাজ

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯ - ০৬:৩৬:৪৪ অপরাহ্ন

শীতার্ত অসহায় মানুষদের মাঝে বিতরণের জন্য শীতবস্ত্র সংগ্রহ করছে টাচস্টোন স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ। শীতবস্ত্র সংগ্রহের কাজে সকাল-বিকাল মাঠ পর্যায়ে কাজে নেমেছে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। সম্প্রতি উত্তরা ১০নং সেক্টরের বিভিন্ন অলি-গলিতে এই কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীকে।


উত্তরা ১০নং সেক্টরে অবস্থিত টাচস্টোন স্কুল এন্ড কলেজের সহকারি পরিচালক ও প্রভাষক আতিকুর রহমান আতিক এ বিষয়ে উত্তরা নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে আমরা বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে থাকি। তারই অংশ হিসেবে আমাদের ছাত্র-ছাত্রী ও সম্মাণিত শিক্ষকদেরকে নিয়ে আমরা একটি মানবিক কার্যক্রম পরিচালনা করছি। এই মানবিক কার্যক্রমের নাম দিয়েছি ‘শীতার্ত মানুষের জন্য বস্ত্র সংগ্রহ ও বিতরণ’।

কিভাবে বস্ত্র সংগ্রহ কার্যক্রম পরিচালনা করছেন? এ প্রশ্নের জবাবে প্রভাষক আতিকুর রহমান বলেন, “আমরা উত্তরা ১০ নং সেক্টর কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকের অনুমতি নিয়ে ১০ নং সেক্টরে অবস্থিত যারা রয়েছেন (সম্মাণিত বাসিন্দাগণ) তাদের প্রত্যেকের বাসায় যাওয়ার চেষ্টা করছি এবং এবং তাদের যেসব পুরানো কাপড়গুলো রয়েছে সেগুলো সংগ্রহ করছি। তিনি বলেন, “শুধু পুরানো কাপড় নয়, অনেকেই অর্থ দিয়েও সহযোগিতার জন্য এগিয়ে এসেছে।”

কবে নাগাদ পর্যন্ত শীতবস্ত্র সংগ্রহের কাজ চলবে? এ বিষয়ে টাচস্টোন স্কুলের প্রভাষক আতিকুর রহমান বলেন, ৩১ শে ডিসেম্বর পর্যন্ত আমরা বস্ত্র এবং নগদ অর্থ সংগ্রহ চালিয়ে যাব এবং পরবর্তীতে সংগ্রহকৃত বস্ত্র ও অর্থ নিয়ে দেশের উত্তরবঙ্গের (নীলফামারী, রংপুর, কুড়িগ্রাম) শাতার্ত মানুষদের মাঝে বিতরণের উদ্দেশ্যে একটি টিম পাঠাবো।

এ সময় তিনি উত্তরা ১০নং সেক্টরসহ আশপাশের সেক্টরগুলোর বাসিন্দাদের উক্ত কার্যক্রমের সাথে অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, “যারা বিত্তবান শ্রেণীর রয়েছেন তারা আমাদের এই কার্যক্রমের সাথে একাত্মতা প্রকাশ করবেন এবং আমাদেরকে সহযোগিতা করবেন।” তিনি বলেন, “আপনাদের অনেক কাপড় রয়েছে যেগুলো আপনারা পড়েন না আপনাদের বাচ্চাকাচ্চাদের পড়ান না। আপনাদের দেয়া একটি কাপড়ই একটি মানুষের বেঁচে থাকার অবলম্বন হতে পারে। তাই আসুন আমরা আত্মমানবতার সেবায় আমরা সবাই একত্রিত হই। আসুন আমরা আত্মমানবতার সেবায় এগিয়ে আসি এবং শীতার্ত মানুষদের সহযোগিতা করি। তাহলে আমাদের এই পৃথিবী সুন্দর হবে, আমরা সবাই সুন্দর থাকবো। আমাদের মানুষ হিসেবে বেঁচে থাকার যে সার্থকতা এটি আরো পরিপূর্ণতা লাভ করবে।”


টাচস্টোন স্কুল এন্ড কলেজ কর্তৃক ‘শীতার্ত মানুষের জন্য বস্ত্র সংগ্রহ ও বিতরণ’ কার্যক্রমে অংশগ্রহণ করতে যোগাযোগ করুন: বাড়ি-১২, রোড-০২, সেক্টর-১০, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০। মোবাইল: ০১৯৩৬-৬৬৭৯৩২-৩৩।