উত্তরায় আটককৃত এবিটি’র ৩ সদস্যের ৩ দিনের রিমান্ড


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ - ০৩:৫৯:৫৮ অপরাহ্ন

এস,এম,মনির হোসেন জীবন: রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার হওয়া আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

গত সোমবার (৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে পাঁচটার দিকে রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের বাস কাউন্টারের সামনে থেকে আনসারুল্লাহ বাংলা টিমের তিনজন সদস্যকে অ্যান্টি টেরোরিজম (এটিইউ) ইউনিটের সদস্যরা আটক করে।
এঘটনায় এটিইউ’র ইন্সপেক্টর হারুনুর রশিদ বাদী হয়ে সোমবার সন্ত্রাসবিরোধী আইনে ডিএমপি’র উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করেন।

গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালতে ৩ জঙ্গীকে হাজির করে ১০ দিনের রিমান্ড চায়। শুনানি শেষে আদালত তাদের প্রত্যেককে ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  ওসি জানান, গ্রেফতারকৃত তিন জঙ্গিরা হলেন- রাসেল হোসেন (২১), জুয়েল মাহমুদ ওরফে ইমাম মাহমুদ (২৬) ও আবু জাফর সোহেল (৩৬)। গ্রেফতার রাসেল হোসেন রাজশাহী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং টেকনোলজির ছাত্র। তার বাড়ি পাবনায়। জুয়েলের বাড়ি নাটোরে আর সোহেলের বাড়ি রাজধানীর সিপাহীবাগে। তাদের কাছ থেকে বিভিন্ন বই, ছয়টি মোবাইল ফোন সেট, বিভিন্ন অপারেটর কোম্পানির সিমকার্ড ও ব্যাংকের এটিএম কার্ড জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৩ জঙ্গি পুলিশকে জানান, পবিত্র আশুরা উপলক্ষে নাশকতামূলক কাজের মাধ্যমে জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির জন্য হত্যা পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতির অগ্রগতি আলোচনার জন্য তারা উত্তরায় একত্রিত হয়েছিল।
উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাসসকে জানান, ধৃত ৩ জঙ্গির বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নম্বর ২৪ (৯)২০১৯।