উত্তরার ডিভাইন স্ট্যান্ডার্ড স্কুলের বার্ষিক ক্রীড়া ও বনভোজন অনুষ্ঠিত


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:১৫:১৬ পূর্বাহ্ন

মো. নিয়ামুল হাসান নিয়াজ: সুস্থ্য শরীর, সুস্থ্য মন গড়ে তুলতে শিক্ষার্থীদের পড়া শোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। আমাদের দেশে এখনো মানসম্মত শিক্ষার অভাব রয়েছে। তাই মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি মেধার বিকাশ ঘটাতে খেলাধুলা ও বিনোদনের প্রয়োজন এরই ধারাবাহিকতায়


গত বৃহস্পতিবার উত্তরার ডিভাইন স্ট্যান্ডার্ড স্কুলের বার্ষিক ক্রীড়া ও বনভোজন অনুষ্ঠিত হয়।

বনভোজনটি উত্তরার ১৩নং সেক্টরের ১৯নম্বর রোড হতে আশুলিয়ার আমিনুর রহমান পার্কের উদ্দ্যেশে সকাল ১০:৩০ মিনিটে রওনা হয়। এবং বনভোজনের গাড়িটি বেলা ১২ টার সময় আশুলিয়াতে পৌছে। বনভোজনে উপস্থিত ছিলেন মোসা. হালিমা বেগম পরিচালক, ডিভাইন স্ট্যান্ডার্ড স্কুল এবং শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন সুরাইয়া মুস্তাফিজ অধ্যক্ষ, তোহা আহম্মেদ সমন্বয়ক সহ সকল শিক্ষক শিক্ষিকারা ও অভিবাবকবৃন্দ।


বনভোজনে শিক্ষার্থীদের উদ্দ্যেশে অধ্যক্ষ সুরাইয়া মুস্তাফিজ বলেন, বনভোজন একটি শিক্ষনীয় সফর, এ সফরে বিনোদনের পাশাপাশি মেধা বিকাশে সুযোগ রয়েছে, তাই প্রতি বছরের মত এবারও আমরা বনভোজনের আয়োজন করেছি।


বনভোজনে সকালে ১০.৪০ সময় নাস্তা বিতরণ করেন এবং বেলা ২:৩০ মিনিটে দুপুরের খাবার বিতরণ করেন। গাড়িটি আশুলিয়া হতে উত্তরার উদ্দ্যেশে সন্ধ্যা ৬:০০ মিনিটে রওনা হয়। এবং উত্তরায় এসে পৌছায় রাত ৮:৩০ মিনিট সময়।


উত্তরার ডিভাইন স্ট্যান্ডার্ড স্কুলের শিক্ষক মো. তোহা আহম্মেদ উত্তরা নিউজকে বলেন, আমিনুর রহমান পার্কটি বড় জায়গা নিয়ে করা হয়েছে, এখানে স্কুলের বনভোজনের জন্য সু-ব্যবস্থা রয়েছে। এবং শিশু এবং বড়দের জন্য খোলা রয়েছে, আমাদের শিক্ষার্থীরা এখানে এসে খুব আনন্দ ও উল্লাস করেছে, তাদের এ আনন্দ ও উল্লাস দেখে আমরা খুবই আনন্দিত। বনভোজনে রান্না করার জন্য বড় একটি হল কক্ষ রয়েছে, গোসলের জন্য সুইমিং পুল, খেলার জন্য মাঠ এবং থাকার জন্য সু-ব্যবস্থা রয়েছে। এখানে এসে আমরা বিনোদনে ঐতেহ্যগুলো উপভোগ করলাম।

এ ছাড়াও বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।