সাক্ষাৎকারে উত্তরার উন্নয়ন সম্ভবনা নিয়ে যা বললেন শেখ মামুনুল হক


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯ - ০৭:৫৬:১২ অপরাহ্ন

উত্তরা নিউজকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমরা উত্তরা এসোসিয়েশন বার্ষিক সাধারণ সভা-২০১৮ যা আজ ২০১৯ এ অনুষ্ঠিত হলো। আমাদের মূল লক্ষ্য হচ্ছে উত্তরাবাসীকে সুন্দর ভাবে একটি আধুনিক মডেল শহর উপহার দেয়া। এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির বিষয়টা আমাদের লক্ষ্য করা, উত্তরায় বসবাসকারী মানুষদের সুন্দরভাবে এবং নিরাপদে উনারা যেন বাস করতে পারেন সেই ব্যাপারটা সরকারের বিভিন্ন এজেন্সির পাশাপাশি আমাদেরও একটি সামাজিক দায়িত্বের অংশ হিসেবে আমরা উত্তরা অ্যাসোসিয়েশন এর মাধ্যমে আমাদের কর্মকান্ড পরিচালনা করে আসছি। মূলত আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে উত্তরাবাসী যেন শান্তিপূর্ণভাবে এবং নিরাপদ পরিবেশে বসবাস করতে পারে এটাই আমাদের মূল লক্ষ্য এবং উদ্দেশ্য। তো এই উদ্দেশ্যকে সামনে নিয়ে উত্তরা যে কয়টি সেক্টর আছে প্রত্যেকটি সেক্টর এর সমন্বয়ে গঠিত হয়েছে উত্তরা অ্যাসোসিয়েশন যা আজ আরেকটি নতুন নামে (উত্তরা ওয়েলফেয়ার সোসাইটি) চূড়ান্ত করা হয়েছে।তিনি বলেন, যেহেতু উত্তরা বাংলাদেশের প্রথম একটি মডেল শহর।

এই শহরে বসবাসকারী প্রত্যেকটি নাগরিক যেন তাদের নাগরিক অধিকার সুনিশ্চিতভাবে পান এবং এবং শান্তিপূর্ণভাবে সবাই বসবাস করতে পারেন সেই লক্ষ্যকে সামনে রেখে যা যা করা প্রয়োজন আমরা সব কাজই করার চেষ্টা করে যাচ্ছি। এখানে আমরা এই সামাজিক সংগঠনের মাধ্যমে নাগরিক সেবা গুলো মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে দেয়ার লক্ষেই আমরা একত্রিত হয়েছি এবং ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের সংগঠনটির সভাপতি সাবেক চিফ হুইপ এবং বর্তমান সরকারের মাননীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. অ্যাডভোকেট আবদুস শহীদ, এমপি এবং আমাদের প্রধান উপদেষ্টা ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, এমপি। আমরা ওনাদের নেতৃত্বে কাজ করে যাচ্ছি। উত্তরার সেক্টরগুলোর উন্নয়নে আমরা তাঁদেরকে নিরলসভাবে সহযোগিতা করে যাচ্ছি। আপনারা জানেন, আমাদের এই উত্তরাতে যেহেতু একটি বৃহৎ জনগোষ্ঠী বাস করে এবং আপনারা বাংলাদেশের প্রথম মেট্রোরেল এখান থেকে এবং তাছাড়াও সরকারের অনেক বড় বড় প্রকল্পের এই উত্তরাকে ঘিরেই চলমান তো বিশাল পরিধির মধ্যে বসবাসরত মানুষদের জন্য বাসযোগ্য একটি সুষ্ঠু নগর গঠনের কাজেই আমরা উত্তরা ওয়েলফেয়ার সোসাইটির নেতৃবৃন্দগণ চেষ্টা অব্যাহত রেখেছি।