শিপার মাহমুদ (জুম্মান) শিপার মাহমুদ (জুম্মান)
স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ


উত্তরার আব্দুল্লাহপুর মাছের আড়তে ২০ মণ ভেজাল চিংড়ি জব্দ, জরিমানা






আব্দুল্লাহপুর পাইকারী মাছের আড়তে র‌্যাব-৪ এর ভেজালবিরোধী অভিযান চালানো হয়েছে । ১৬ জুলাই (মঙ্গলবার) রাত ৩:৩০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত এ অভিযান পরিচালনা হয়। ভেজালবিরোধী উক্ত অভিযানটি পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

অভিযান চলাকালীন সময়ে গলদা চিংড়ি মাছে বিষাক্ত জেলি মেশানোর অপরাধে ২০ মণ চিংড়ি মাছ জব্দ করা হয়। এসময় ভেজাল মাছ বিক্রেতা প্রতিষ্ঠান বাগেরহাট মৎস আড়ৎ ও মীম মৎস আড়তের ২জনকে আটক করে র‌্যাব। মাছে ভেজাল মেশানোর অপরাধে বাগেরহাট মৎস আড়ৎকে ৪০,০০০ ও মীম মৎস আড়ৎকে ৫০,০০০ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

অভিযানে এছাড়াও আরো উপস্থিত ছিলেন র‌্যাব ফোর্স অপারেশন সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সাজিদুল ইসলাম, সিনিয়র মৎস উপজেলা কর্মকর্তা মোঃ সেলিম রেজা।

অভিযান শেষে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন উত্তরা নিউজকে বলেন, গোপণ সংবাদেও ভিত্তিতে আমরা জানতে পারি যে, এই মাছের আড়ৎটিতে মাছে ভেজাল মেশানো হয়। এরই প্রেক্ষিতে আমরা এখানে অভিযান পরিচালনা করি। চিংড়ি মাছে বিষাক্ত জেলি মেশানোর অপরাধে দুটি প্রতিষ্টানে কর্মরত ২ জন কর্মচারী আটক ও অর্থদন্ড দেয়া হয়েছে এবং এসব প্রতিষ্ঠানের মালিকদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সিনিয়র মৎস উপজেলা কর্মকর্তা মোঃ সেলিম রেজা জানান, এসব বিষাক্ত জেলি মেশানো মাছ/ খাদ্য গ্রহণের কারণে ক্যান্সার, হার্ট অ্যাটার্ক, স্ট্রোক নানা কঠিন রোগে মানুষ আক্রান্ত হয়, অতএব খাবারে এসব বিষ মিশিয়ে যারা বিক্রি করছে তা নিতান্তই শাস্তিযোগ্য অপরাধ।

উল্লেখ্য, পরবর্তীতে এসব জেলি মিশ্রিত চিংড়ি মাছকে উত্তরা সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় ধ্বংস করা হয়।