উচ্ছেদ অভিযান পরিদর্শনে কাউন্সিলর আফসার, দখলমুক্ত করা হচ্ছে পাউবোর জায়গা

অভিযানের তৃতীয় দিন

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ - ০১:১৯:৩১ অপরাহ্ন

উত্তরায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে গড়ে ওঠা নানারকম অবৈধ স্থাপনা উচ্ছেদের তৃতীয় দিনে আব্দুল্লাহপুর-স্লুইচগেটগামী সড়কের দুপাশের জায়গাগুলোতে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে কর্তৃপক্ষ। সকাল ১০টা থেকে শুরু হওয়া উক্ত উচ্ছেদ অভিযানে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঢাকা পৌর বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আইনুল হকসহ অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে উক্ত উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে।

তৃতীয় দিনের উচ্ছেদ অভিযানে আজ বেশ কয়েকটি বহুতল ভবনসহ ছোট-বড় নানারকম স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সকাল আনুমানিক সাড়ে এগারটায় উচ্ছেদ অভিযান পরিদর্শনে আসেন ডিএনসিসি ৫১নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান। এ সময় তিনি উত্তরা নিউজকে বলেন, ‘পানি উন্নয়ন বোর্ডের উচ্ছেদ অভিযানে আমরা তাদেরকে সহযোগিতা করছি।’ স্থানীয়দের দ্বারা কোন প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে ব্যাপারে তিনি সকলকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন।

তৃতীয় দিনের উক্ত উচ্ছেদ অভিযানে সরেজমিন পর্যবেক্ষন করে দেখা যায়, পশ্চিম আব্দুল্লাহপুরের বস্তি ও দালানের অংশবিশেষ ভেঙে দেয়া হয়েছে। তবে মাপ অনুযায়ী কিছু কিছু স্থাপনা এখনও উচ্ছেদ করা হয়নি। বিষয়টি নিয়ে নাম প্রকাশে কয়েকজন অভিযোগ করে বলেন, কারোটা ভাঙা হচ্ছে, আবার কারোটা ভাঙা হচ্ছেনা। এটা একেবারেই ঠিক নয়। তবে, এ বিষয়ে উপস্থিত কয়েকজন কর্মকর্তাদের সাথে কথা বললে, দাগ অনুযায়ী সবকিছুই ভাঙা হবে এক্ষেত্রে কোন ছাড় দেয়া হবেনা।

উল্লেখ্য যে, গত ১৭ সেপ্টেম্বর থেকে উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। যা মাঝে একদিন (শুক্রবার) বন্ধ থেকে চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।