উত্তরায় পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০১৯


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ - ০৭:০৯:৩২ অপরাহ্ন

পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ প্রতিপাদ্য সামনে নিয়ে উত্তরায় পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ ।
আজ দ্বিতীয়বারের মতো দেশব্যাপী পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে। উত্তরা ও বিমানবন্দর সহ আশপাশের এলাকায় পথযাত্রাটি পদক্ষিন করে। এতে উপস্থিত ছিলেন পুলিশের উদ্ধতন কর্মকর্তাসহ উত্তরার ডিসি নাবিদ কামাল শৈবাল, এডিসি কামরুজ্জামান ,উত্তরা পূরব,উত্তরা পশ্চিম, তুরাগ, দক্ষিনখান, উত্তরখান, বিমান-বন্দর থানার ওসিসহ প্রায় ৫০০( পাঁচ শত) পুলিশ কর্মী। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তরার ১ নং ওয়ার্ডের কমিশনার আফসার উদ্দিন খান,দক্ষিনখানের সাবেক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন।
দেশব্যাপী ৬০ হাজার ৯১৮টি কমিটিতে ১১ লাখ ১৩ হাজার ৩২৮ জন কমিউনিটি পুলিশিংয়ের সদস্য কাজ করছেন। ২০১৫ সালে ৮২ হাজার ৯৮১টি, ২০১৬ সালে ১ লাখ ১ হাজার ৭৯৩টি, ২০১৭ সালে ১ লাখ ১৯ হাজার ৮৫৩টি, ২০১৮ সালে ১ লাখ ২৭ হাজার ৯৩৭টি এবং চলতি বছরের জুন মাস পর্যন্ত ৯৬ হাজার ৪৪৬টি বিরোধের ঘটনা নিষ্পত্তি করেছে কমিউনিটি পুলিশের সদস্যরা। পাশাপাশি ২০১৫ সাল থেকে চলতি বছরের জুন পর্যন্ত অপরাধবিরোধী সভা করা হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৭৪৯টি। এ সময় ২ লাখ ৭৩ হাজার ৪২৭টি জনসংযোগ সভা ও ৪৪ হাজার ২৭৭টি ‘ওপেন হাউস ডে’ করা হয়েছে।