ইসলাম গ্রহণের কথা বলায় বাবার কাছে বকা খেয়েছেন বিখ্যাত ফুটবলার প্যাট্রিস এভ্রা


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৯ - ০৪:৪৭:২৪ অপরাহ্ন

ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন অধিনায়ক প্যাট্রিস এভ্রা সম্প্রতি বলেছিলেন, ইসলাম একটি সুন্দর ধর্ম।

ফরাসী এ ফুটবলারের সাম্প্রতিক একটি সাক্ষাৎকার ইন্টারনেটে ভাইরাল হয়। তিনি তাতে ইসলামে ধর্ম নিয়ে মন্তব্য করে বলেন, ইসলাম সুন্দর একটি ধর্ম এ ধর্ম থেকে শেখার অনেক কিছু আছে।

ভিডিওতে এভ্রা বলেছেন, তাকে পরিচয় দেয়া হয় ক্যাথলিক হিসাবে। কিন্তু তিনি বলেন, সারা বিশ্ব যখন সন্ত্রাসবাদের জন্য ইসলামকে দোষ দিচ্ছে। আমি এ মুহূর্তে বলতে চাই ইসলাম শান্তির ধর্ম।

তিনি আরো বলেন, আমার বাবা যখন জানতে পারলেন আমি ইসলামের প্রশংসা করেছি। আমি তার কাছে ইসলাম গ্রহণের অনুমতি চেয়েছি। তখন  তিনি আমার উপর অনেক রেগে যান, আমাকে বকাঝকা করেন।

আমার বাবা একজন ক্যাথলিক। কিন্তু আমার বিশ্বাস ও চিন্তা ভাবনা ইসলাম আমার জন্য ভালো কিছু বয়ে আনবে। আমি আমার বাবা-মা ও বন্ধুদের বিপক্ষে গিয়েও এ বিশ্বাসে দৃঢ় থাকতে পারবো বলে বিশ্বাস করি।

তিনি আরো বলেন, পৃথিবীতে বর্ণবাদের উত্থানের বিষয়েও কথা বলেন। তিনি বলেন ইসলাম বর্ণবাদে বিশ্বাস করে না। আমিও ব্যক্তিগত ভাবে তাদেরকে ঘৃণা করি যারা বর্ণবাদের কথা বলে বিশ্বব্যাপী ঘৃণা ছড়ায়।

এভ্রা এ প্রথম ইসলাম নিয়ে কথা বলেননি। ২০১৭ সালেও তিনি ইসলাম নিয়ে কথা বলেছেন। কুরআন পাঠরত তার ছবি মিডিয়ায় শেয়ার করেছিলেন।

উল্লেখ্য,প্যাট্রিস এভরা (জন্ম মে ১৫, ১৯৮১ ডাকার, সেনেগাল) একজন ফরাসি-সেনেগালীয় আন্তর্জাতিক ফুটবল খেলোয়াড় যিনি প্রিমিয়ার লীগের বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে খেলে থাকেন। তিনি ডিফেন্ডার হিসেবে খেলে থাকেন।

একজন রাজনীতিকের ছেলে এভরা ছোটবেলায় ব্রাসেলস হয়ে ইউরোপে আসেন। তিনি ফ্রান্সের এসোন শহরে বড় হয়ে ওঠেন। এখানে তিনি ১৯৮৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ছিলেন। এরপর তিনি ইতালির মার্সালা দলে খেলার সুযোগ পান।

পরের বছর তিনি থিয়েরি অঁরির সাথে একসাথে বড় হয়ে ওঠেন। তারা তাদেরকে ছেলেবেলার বন্ধু বিবেচনা করতেন। প্যাট্রিসের ২৩ জন ভাইবোন ছিল।

 

সূত্র: আওয়ার ইসলাম