ইশা ছাত্র আন্দোলন লাখাই উপজেলা সম্মেলন সম্পন্ন


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২০ - ১১:৫৯:৪৩ অপরাহ্ন

লাখাই সংবাদদাতা: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লাখাই উপজেলা শাখার সভাপতি মুহাম্মদ মেহরাব হুসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মেহেদী হাসান এর সঞ্চালনায় সোমবার (২০ জানুয়ারি) বামৈ হাই স্কুল মাঠে উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ্ব মহিব উদ্দিন আহমদ সোহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার সেক্রেটারী ও ব্যবসা কল্যাণ সমিতি (ব্যকস) এর বারবার নির্বাচিত সভাপতি আলহাজ্ব শামসুল হুদা।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র হবিগঞ্জ জেলা শাখার সভাপতি আশরাফুল ইসলাম সোহাগ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যখন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে লেখা পড়ার পরিবর্তে সন্ত্রাস, রাহাজানি ও অস্ত্রের ঝনঝনানিতে রক্তাক্ত ক্যাম্পাসে পরিনত হয় তখন ১৯৯১ সালে মরহুম পীর সাহেব চরমোনাই রহঃ নিজ হাতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা করেছেন। যাতে করে আগামী বাংলার রত্নখনি ছাত্র সমাজ তাদের লেখা পড়ার পাশাপাশি নিজের চরিত্র সর্বোত্তম পর্যায়ে নিয়ে যেতে পারে যার পবর্তক নবী সাঃ। তাই সকলকে আহবান জানান তালিম, তাবলীগ, জিহাদ ও তাযকিয়া নফসের সমন্বয়ক ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ছায়াতলে।

বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন দেশে বর্তমানে ছাত্র সংগঠন গুলো দেশ, মানবতা ও শান্তির পরিবর্তে দলীয় ক্যাডার বাহিনীতে পরিনত হচ্ছে। যার ফলশ্রুতিতে আজ বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মম ভাবে পিটিয়ে হত্যা করে। বিশ্বজিৎ এর মত অসহায় মানুষকে দিনে দুপুরে কুপিয়ে ক্ষতবিক্ষত করে হত্যা করে। এর বিপরীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ছাত্রদের পড়া লেখার পাশাপাশি তাদের মনমানসিকতা ইসলাম ও মানবতার মুক্তির জন্য তৈরি করছে। তাই ছাত্র ভাইদের ছাত্র আন্দোলনের ছায়া পথে চলার আহবান জানান।

প্রধান আলোচক ইশা ছাত্র আন্দোলন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি তার বক্তব্যে বলেন বর্তমানে দেশে ত্রিদ্বারার শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। আর তা হল কওমি মাদ্রাসা, আলীয়া মাদ্রাসা ও স্কুল, কলেজ, ভার্সিটির মত প্রতিষ্ঠান। বাংলাদেশে একমাত্র ছাত্র আন্দোলন আছে যার ছাত্র ও কমিটি রয়েছে প্রত্যেক প্রকার প্রতিষ্ঠানে। আর ছাত্র আন্দোলনের যেকোনো শাখার ছাত্রদের দেখলে মনে হবে সকলই ইসলাম ও মানবতার মুক্তির অতন্দ্র প্রহরী আলেম উলামাদের মত। তাই সকলকে আগামী দিনে ছাত্র আন্দোলনে এসে দেশ ও মানবতার কল্যাণে নিজেকে তৈরি করার আহবান জানিয়ে বিগত ২০১৯ সেশনের কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২০ সেশনের নতুন কমিটি ঘোষণা করেন। নতুন কমিটির সদস্যরা হলেন, সভাপতি: মুহাম্মদ মেহরাব হুসেন, সহ-সভাপতি: মুহাম্মদ জুয়েল আহমদ, সাধারণ সম্পাদক: মুহাম্মদ মেহেদী হাসান।

উক্ত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় উলামা মাশায়েখ আয়েম্মা পরিষদ লাখাই উপজেলা শাখার সভাপতি উস্তাজুল উলামা হযরত মাওলানা মুস্তাফিজুর রহমান সাহেব। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন হবিগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি এইচ এম মুহিব্বুল্লাহ গালিব, সাধারণ সম্পাদক শাহ মানছুর হাল্লাজ সহ ইসলামী আন্দোলন ও অঙ্গ সংগঠনের জেলা উপজেলার দায়িত্বশীলবৃন্দ।

সবশেষে জাতীয় উলামা মাশায়েখ আয়েম্মা পরিষদ লাখাই উপজেলা শাখার সভাপতি সাহেবের দোয়া ও মোনাজাতের মাধ্যমে সম্মেলন সমাপ্ত ঘোষণা করা হয়।