ইশা ছাত্র আন্দোলন আদর্শিক ভাবে সকল ছাত্র সংগঠনের ঊর্ধ্বে: আনোয়ার হোসেন

সভাপতি এইচ এম মাহমুদ হাসান, সহ-সভাপতি মুহাম্মাদ হাবিবুল্লাহ মিসবাহ ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবু সাইদ

» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ - ০৬:৪৭:০৫ অপরাহ্ন

গতকাল দুপুর ২টায় উত্তরার ৯নং সেক্টরস্থ আল ইহসান মডেল মাদ্রাসায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উত্তরা পশ্চিম থানা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবু সাইদের সঞ্চালনায় এবং থানা শাখার সভাপতি মুহাম্মাদ কামাল হোসাইন ফরাজীর সভাপতিত্বে থানা সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়। থানা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি ও উত্তরা পশ্চিম থানার সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক মোঃ মুস্তাফিজুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ‘ইশা ছাত্র আন্দোলন আদর্শিক ভাবে সকল ছাত্র সংগঠনের ঊর্ধ্বে।’ সহিংস ও মারমুখী ছাত্র রাজনীতির কড়াল গ্রাস থেকে ছাত্র সমাজকে মুক্ত করতে আরও সোচ্চার ভূমিকা পালনের আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, ‘স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে ইসলামী মূল্যবোধকে বুকে ধারণ করে ইসলামী সমাজ বিনির্মাণের নিরলস প্রচেষ্টা অব্যাহত করতে হবে।’ থানা সম্মেলনে প্রধান বক্তা।

তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালের ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধুর ইনশাআল্লাহ-ই ছিলো মুক্তিযুদ্ধের ভিত্তি। ১৯৭১-এর মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী সময়ের ব্যবধান-কে উপলব্ধি না করে ১৯৭২-এর সংবিধানে ভারতের ধর্মনিরপেক্ষতাকে ভিত্তি বলে যারা বিভ্রান্ত করেন তাদের বক্তব্যকে তিনি অমূলক হিসেবে আখ্যায়িত করেন। তিনি আরো বলেন, ইশা ছাত্র আন্দোলনের সর্বস্তরের দায়িত্বশীলদের চিন্তায় প্রসারতা, শিক্ষায় অগ্রগামিতা, কর্মে দক্ষতা, ব্যাক্তিত্বে স্বচ্ছলতা ও আদর্শিক বিপ্লবের মাধ্যমে সর্বত্র জাগরণের আহ্বান জানান। তার পর তিনি ২০১৯ এর কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২০ সেশনের কমিটি ঘোষণা করেন। কমিটিতে থানা শাখার দায়িত্ব পায় সভাপতি হিসেবে এইচ এম মাহমুদ হাসান, সহ-সভাপতি হিসেবে মুহাম্মাদ হাবিবুল্লাহ মিসবাহ ও সাধারণ সম্পাদক হিসেবে মুহাম্মাদ আবু সাইদ কে মনোনীত করা হয়। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটি উত্তরা পশ্চিম থানার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু জাফর আলম।

সম্মেলন-২০২০ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ উত্তরা পশ্চিম থানার সহ-সভাপতি মাওলানা নাজমুল হুদা, জয়েন্ট সেক্রেটারি জিয়াউর রহমান, মুজাহিদ কমিটির উপদেষ্টা আলহাজ্ব মোঃ রোকন উদ্দিন, ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক মুহাম্মাদ ইমাম হোসাইন হাজারী, তুরাগ থানার সভাপতি, মুহাম্মাদ আব্দুস সবুর প্রমুখ।