ইংল্যান্ডে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ - ০২:২০:৪৪ অপরাহ্ন

জিম্বাবুয়ে, পাকিস্তান সিরিজ শেষে আয়ারল্যান্ডের বিপক্ষে সাদা বলের ক্রিকেট খেলতে সফর করবে বাংলাদেশ। সেখানে ওয়ানডে সিরিজের সঙ্গে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টিও।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিজেদের মাঠে আয়োজন করবে আয়ারল্যান্ড। তবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি মাঠ স্বল্পতার কারণে ঘরের মাঠে আয়োজন করতে পারবে না তারা। আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডে আয়োজন করতে চাইছে। এমনটাই জানিয়েছে আইরিশ দৈনিক বেলফাস্ট টেলিগ্রাফ।

বাংলাদেশের সফর শুরু হবে প্রস্তুতিমূলক ম্যাচ খেলে। ১১ মে নর্থ ডাউন ক্রিকেট ক্লাব মাঠে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি খেলার কথা রয়েছে বাংলাদেশের। এরপর ১৪ মে বেলফাস্টের স্টোরমন্টে অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। ১৬ ও ১৯ মে একই মাঠে হবে দুদলের মধ্যকার দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের কথা ছিল ক্লনটার্ফে। তবে মাঠটি সংস্কার এবং পরিচর্যার কাজ ধরায় আপাতত মাঠটি ব্যবহার করা সম্ভব হবে না। এছাড়াও বাংলাদেশের পর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে আয়ারল্যান্ড। তারপরই আয়ারল্যান্ড সফর করবে পাকিস্তান। তারা দলটির বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে।

তাই বাংলাদেশের বিপক্ষে ক্লনটার্ফের মাঠ ব্যবহার করতে চাইছে না দেশটির ক্রিকেট বোর্ড। তাই চলতি মাসের শুরুতে ইংল্যান্ডে ভেন্যু দেখে এসেছেন আয়ারল্যান্ডের বোর্ড পরিচালক রিচার্ড হোল্ডসঅর্থ। তারা অন্তত দুটি ভেন্যুতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায়। এখনো কোনো ভেন্যু নির্ধারিত না করলেও খুব শীঘ্রই ভেন্যু সম্পর্কে জানাবে তারা।