বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন

আসন্ন সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে সম্পাদক প্রার্থী “শাহ মঞ্জুরুল হক” এর কাছে আইনজীবীদের প্রত্যাশা

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ০ Time View

শেখ যুবায়ের শাহরিয়ার: গতকাল (২৫ ফেব্রয়ারি) রোজ মঙ্গলবার বিকাল ৫.৩০ ঘটিকার সময় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের আয়োজনে মুজিববর্ষে সুপ্রিম কোর্ট বারের আসন্ন নির্বাচনে সম্পাদক প্রার্থী “শাহ মঞ্জুরুল হক” এর কাছে আইনজীবীদের প্রত্যাশা শীর্ষক মত বিনিময় সভা সেগুন বাগিচাস্থ সেগুন চাইনিজ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।


বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এড. মোঃ জিয়াউল হক চৌধুরী বাবুর সঞ্চালনায়, উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাবেক সহ সভাপতি এড. মোঃ আলাউদ্দিন। এসময় বক্তব্য প্রদান করেন সভাপতি প্রার্থী সিনিয়র এড.এ.এম আমিন উদ্দিন, সম্পাদক প্রার্থী এড.শাহ মঞ্জুরুল হক তার বক্তব্য প্রদান কালে প্রথমেই জাতীর পিতা সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং উপস্থিত সকল আইনজীবীদের ধন্যবাদ জানিয়ে তার বক্তব্য শুরু করেন, তিনি বলেন, আমি শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সাদা প্যানেল হতে নির্বাচনে অংশ গ্রহন করেছি। সমাজের সর্ব শ্রেষ্ট পেশা আইন পেশা, কিন্তু আমরাই বিভিন্ন ক্ষেত্রে বঞ্চিত, চেয়ার টেবিলের সুযোগ সুবিধা পর্যন্ত আমরা পাই না।

এমতবস্থায় বিষতলা বিল্ডিং এর বিকল্প নাই। তাই আমরা যদি সাদা প্যানেল হতে সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হই, তা হলে প্রধানমন্ত্রীর সহযোগীতায় বিষতলা বিল্ডিং করেদিব ইনশাআল্লাহ। সে ব্যাপারে প্রধানমন্ত্রী আমাদের আসস্ত করেছেন বলেও জানান তিনি। তা ছাড়া মহিলা আইনজীবীদের জন্য নির্বচিত হওয়ার ২মাসের মধ্যে ডে কেয়ার সেন্টার, ব্রেস্ট ফিডিং সেন্টার ও কমন রুম করে দেবেন বলে জানান তিনি। আইনজীবীদের জন্য রাজউক এর প্লট বরাদ্দের ক্ষেত্রে ৫% নির্ধারন, কপোরেট আইনজীবীদের ফিস বাড়ানো, তরুন আইনজীবীদের উন্নত প্রশিক্ষণ সহ নানাবিধ সুবিধা নিশ্চিত, প্রতি মাসে সভা সেমিনার ব্যবস্থা সহ আইনজীবীদের কল্যানে তাৎক্ষনিক যে কোন ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সদা তৎপর থাকবেন বলেও জানান তিনি। পরিশেষে সাদা প্যানেলকে বিজয়ী করবার জন্য সকলের কাছে মূল্যবান ভোট ও দোয়া প্রার্থনা করে তিনি তার বক্তব্য শেষ করেন।


এ ছাড়াও সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক আইন সম্পাদক এড.আবু সাইদ সাগর, সাবেক সম্পাদক প্রার্থী আব্দুর নুর দুলাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ সভাপতি এড.আবুল খায়ের, সাবেক সম্পাদক ড.বশির আহমেদ, ড.মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, ডি.এ.জি গোলাম মোস্তফা তারা, ডি.এ.জি গিয়াস উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এড.শহিদুল ইসলাম টিটু, ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক এড.আইয়ুবুর রহমান, এড.মিয়া রাকিবুল হক রিপন, এড.আব্দুর রশিদ মৃধা এবং ডঃ মনিরুল ইসলাম নাহিদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © uttaranews24
themesba-lates1749691102