পঞ্চগড়ে বিজিবির বিশেষ অভিযানে ৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার।


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৩ জুলাই ২০২০ - ১১:৫২:১৭ পূর্বাহ্ন

আল মাসুদ, পঞ্চগড় জেলা প্রতিনিধি:
আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে সীমান্ত দিয়ে চোরাচালান প্রতিরোধে অধিনায়ক, পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) কর্তৃক সীমান্তবর্তী এলাকায় বিজিবি’র আভিযানিক কর্মকান্ড, টহল তৎপরতা ও গোয়েন্দা নজরদারী ব্যাপক বৃদ্ধি করা হয়েছে।
 এরই অংশ হিসেবে ১১ জুলাই ২০২০  রাত আনুমানিক ১ ঘটিকায় অধিনায়ক, পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) এর সার্বিক দিক নির্দেশনা মোতাবেক ব্যাটালিয়নের অধিনস্থ গিরাগাঁও বিওপি’র টহল দলরত  গিরাগাঁও , আটোয়ারী সীমান্ত এলাকায় চোরাচালান বিরোধী একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বিজিবি টহল দল কতৃক সীমান্ত পিলার ৪০৯/এমপি হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশেরে অভ্যন্তরে গিরাগাঁও নামক স্থানে ০১টি মোটর সাইকেলসহ ৯৬ বোতল ভারতীয় ফেনসিডিল আটক করে।
উক্ত মাদকদ্রব্য চোরাচালানের সাথে জড়িত পলাতক আসামীদের বিরুদ্ধে যথাযথ আইনুনাগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে মর্মে অধিনায়ক, পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) অবহিত করেছেন। তিনি আরও বলেন যে, সরকার কর্তৃক মাদ্রকদ্রব্যের বিরুদ্ধে ঘোষিত জিরো টলারেন্স নীতিকে অটুট রাখার স্বার্থে সীমান্তে বিজিবি টহল দলের নিয়মিত অপারেশনের পাশাপাশি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ অপারেশন পরিচালনা করা হচ্ছে এবং মাদক তল্লাশী কার্যক্রম আরও কার্যকর করার লক্ষ্যে প্রশিক্ষিত বিজিবি ডগ স্কোয়াড দ্বারা যানবাহন তল্লাশী কার্যক্রম জোরদার করা হয়েছে। পঞ্চগড় জেলার সীমান্ত সুরক্ষিত রাখতে ও সীমান্তবর্তী জনসাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) এর সদস্যগণ ২৪ ঘন্টা সীমান্তে টহল পরিচালনা করছে এবং এই প্রচেষ্টা ভবিষতেও অব্যাহত থাকবে বলে জানান।