আশুলিয়ায় ১১ বছরের শিশু ধর্ষণ ; ধর্ষক গ্রেফতার


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ - ০৬:৪৭:৫৩ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকারঃ সাভারের আশুলিয়ায় বাবা-মায়ের কাছে বেড়াতে আসা ১১ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনার পাঁচ দিনপর কুদরত নামে অভিযুক্ত এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় ধর্ষক আদালতে ১৬৪ ধারায় ধর্ষণের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।
বুধবার ৮ জানুয়ারি দুপুরে ঢাকার সিনিয়র চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে ধর্ষক এ জবানবন্দি দিয়েছে বলে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু।
ধর্ষক কুদরত হোসেন (৩২) মুন্সিগঞ্জের শ্রীনগর থানার কামারগাঁ গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, ধর্ষণের ঘটনার পর থেকে কোন ক্লু না পাওয়ায় অভিযুক্তকে সনাক্ত করা সম্ভব হচ্ছিলো না। পরবর্তীতে অধিকতর তদন্তের মাধ্যমে ঘটনার দিন ধর্ষক পালিয়ে যাওয়ার সময় প্রতিবেশী এক গৃহবধূকে প্রাননাশের ভয় দেখান বলে জানতে পারেন তারা। এরই সূত্র ধরে বুধবার সকালে আশুলিয়ার আমবাগান এলাকার একটি বাসা থেকে ধর্ষক কুদরতকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে সে শিশুটিকে ধর্ষণের কথা স্বীকার করে ও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
প্রসঙ্গত, শিশুটির বাবা-মা জীবিকার জন্য সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া বাড়িতে থাকেন। গত ২৮ ডিসেম্বর কিশোরগঞ্জ এলাকায় দাদার বাড়ি থেকে শিশুটি তার বাবা-মায়ের কাছে বেড়াতে আসে। এরপর গত ২ জানুয়ারি বিকেলে বাসার সামনে খেলতে গেলে কৌশলে বখাটে কুদরত তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী রেজিষ্ট্রার আলী আকবর খানের ভাড়া দেওয়া দোতলা বাড়ির নিচ তলায় একটি রুমে নিয়ে ধর্ষণ করে।