আল্লাহর রহমত ছিলো বলেই বিশ্বকাপ জিতেছি, বললেন মরগ্যান


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৭ জুলাই ২০১৯ - ০৬:৫৮:০১ অপরাহ্ন

বিশ্বকাপ ঘরে তুলতে ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটলো ক্রিকেটের জনক ইংল্যান্ডের। গত রোববার নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলেছে স্বাগতিকরা। ইতিহাস গড়ার দিন সর্বশক্তিমান আল্লাহ ইংলিশদের সঙ্গে ছিলেন বলে জানিয়েছেন অধিনায়ক ইয়ন মরগ্যান। এর আগে সতীর্থ মুসলিম লেগ স্পিনার আদিল রশিদ মরগ্যানকে বলেছিলেন, আমাদের উপর আল্লাহর অশেষ রহমত ছিলো বল্ইে শিরোপা জিতেছি। শ্বাসরুদ্ধকর ফাইনালে শেষ পর্যন্ত স্নায়ুচাপ ধরে রেখে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ইংলিশরা। গোটা ম্যাচে ভাগ্য তাদের সহায় ছিলো। ম্যাচশেষে সাংবাদিকরা মরগ্যানকে প্রশ্ন করেন, শিরোপা জিততে ভাগ্য সাহায্য করেছে কিনা?

জবাবে তিনি আল্লহর রহমত ছিলো বলেই বিশ্বকাপ জিতেছি। তিনি বলেন, দলের দুই মুসলিম ক্রিকেটার আদিল রশিদ ও মঈন আলি ইসলাম ধর্মের রীতি মোতাবেক চলেন। সেই সঙ্গে স্কোয়াডে আছেন ভিন্ন দেশের ক্রিকেটাররাও।

দলের মধ্যে সংস্কৃতির ভিন্নতাও রয়েছে। তবু শেষ পর্যন্ত কেউ মেজাজ হারাননি। সবার সম্মিলিত প্রচেষ্টায় ঐতিহাসিক শিরোপা জয়ে উচ্ছ্বসিত মরগ্যান। তিনি বলেন, আল্লাহও আমাদের সঙ্গে ছিলেন। আমি আদিলের সঙ্গে কথা বলেছি। সে বলেছে, অবশ্যই আল্লাহ আমাদের সঙ্গে ছিলেন।

ইংলিশ অধিনায়ক বলেন, আমাদের দলের সবার ব্যাকগ্রাউন্ড আলাদা। একজনের সঙ্গে অন্যজনের মিল, সাদৃশ্য খুব কম। সংস্কৃতিতে পার্থক্য আছে। অনেকেই ভিন্ন দেশে বেড়ে উঠেছে। বিভিন্ন পরিস্থিতিতে মেজাজ ঠা-া রেখেছি আমরা। কৃষ্টির পার্থক্য থাকা সত্ত্বেও একজোট হয়ে থাকা দারুণ ব্যাপার। ইন্টারন্যাশনাল দ্য নিউজ