আরো এক বছর আর্সেনালে থাকছেন ডেভিড লুইজ


» Masud Rana | | সর্বশেষ আপডেট: ২৫ জুন ২০২০ - ০৫:০০:৪৫ অপরাহ্ন

আর্সেনালের সঙ্গে এক বছরের চুক্তি নবায়ন করেছেন অভিজ্ঞ ডিফেন্ডার ডেভিড লুইজ। ব্রাজিলের ৩২ বছর বয়সী এই আন্তর্জাতিক ডিফেন্ডার গত বছর চেলসি থেকে এক বছরের প্রাথমিক চুক্তিতে আর্সেনালে যোগ দিয়েছিলেন। প্রিমিয়ার লিগের ক্লাবটির পক্ষ থেকে এ কথা বলা হয়েছে।

গত সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-০ গোলে পরাজয়ের ম্যাচটিতে ৪৯ মিনিটে বদলী খেলোয়াড় হিসেবে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যাবার পর লুইজকে নিয়ে দারুণ সমালোচনা হয়েছিল।

করোনাভাইরাস লকডাউনের পর এটাই ছিল আর্সেনালের প্রথম ম্যাচ। কিন্তু আর্সেনালের টেকনিক্যাল ডিরেক্টর এডু মাঠ এবং মাঠের বাইরে দলের ওপর লুইজের প্রভাবের প্রশংসা করে ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘ডেভিড সত্যিকার অর্থেই আমাদের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এবারের মৌসুমে সে আর্সেনালের প্রায় সবক’টি ম্যাচেই খেলেছেন এবং দলের জন্য নিজেকে গুরুত্বপূর্ণ হিসেবে প্রমাণ করেছেন। তার পাসিং, দলের সঙ্গে মাঠ এবং মাঠের বাইরে তার সার্বক্ষনিক যোগাযোগ এ সবই একজন ভাল খেলোয়াড়ের লক্ষণ। সে সকলকে সহযোগিতা করার জন্য মুখিয়ে থাকে’।

লুইজের সতীর্থ ডিফেন্ডার পাবলো মারি ও সেডরিক সোরেসের অস্থায়ী চুক্তিকে স্থায়ী চুক্তিতে পরিণত করতে কাজ শুরু করেছে আর্সেনাল।

এদিকে রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা মিডফিল্ডার ডানি সেবালোসের সঙ্গে চলতি মৌসুম শেষ হওয়া পর্যন্ত চুক্তি বাড়িয়েছে গানার্সরা।
এডু বলেন, ‘ভবিষ্যতে আমরা এই খেলোয়াড়দের দলে পাওয়ায় আমি দারুন খুশী। কোচ মিকেল আর্তেতার দীর্ঘমেয়াদী পরিকল্পনার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসেবে রয়েছেন এই সকল খেলোয়াররা। তারা আমাদের দলের সঠিক ভারসাম্য নিয়ে এসেছে’।

করোনা পরবর্তী মৌসুম শুরু হবার পর এক ম্যাচে পরাজিত হয়ে আর্সেনাল ৩০ ম্যচে ৪০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১০ম স্থানে রয়েছে।