আমি নিজেকে প্রবীণ মনে করিনা: সাহারা খাতুন

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ’ উত্তরা শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ - ১০:৪৯:৩৭ অপরাহ্ন

জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে ‘বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ’ উত্তরা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকাল ৩টায় উত্তরা ১০নং সেক্টর ওয়েস্টার্ণ ল্যাবরেটরী স্কুলে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, উত্তরা শাখা সভাপতি অতিরিক্ত সচিব (অবঃ) মজিবর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বরাষ্ট্র, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন এম.পি ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আজকে প্রবীণ দিবস উদযাপনের মাধ্যমে আমাদেরকে স্মরণ করিয়ে দেয়া হচ্ছে আমরা প্রবীণ। কিন্তু আমরা মনে করি একটি কথা, ড. মোহাম্মদ শহীদুল্লাহ তিনি কিন্তু কখনো নিজেকে প্রবীণ বলে ভাবতেন না। তিনি সবসময় নিজেকে ৯ বছরের শিশু মনে করতেন এবং সেই ভাবেই ওনি কাজ করতেন বলে তিনি আরও বলেন আমিও প্রবীণ নয়; এটা বলা যাবেনা, আমি অবশ্যই প্রবীণ। তবে “আমি নিজেকে প্রবীণ মনে করিনা” । আপনাদের সকলের কাছে দুয়া চাই। আমার জন্য দোয়া করবেন, যেনো আমি আপনাদের সেবা করতে পারি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি, সুপ্রিম কোর্ট ও হাই কোর্ট ডিভিশন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (অবঃ) বিচারপতি আফজাল হোসাইন আহাম্মেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা সিটি কর্পোরেশন ১নং ওয়ার্ড কাউন্সিলর, আলহাজ্ব আফসার উদ্দিন খান, ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসির উদ্দিন , ৫১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান, হাসানুজ্জামান আকন্দ স্বপন প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ উত্তরা শাখার নেতৃবৃন্দ।