আমরা চেষ্টা করছি অসচ্ছল শিল্পীদের পাশে থাকতে: জায়েদ খান


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০১ এপ্রিল ২০২০ - ০৪:৩৩:৪৩ অপরাহ্ন

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি : প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ে সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও নানানভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন। এরই মধ্যে নাটক ও চলচ্চিত্রের সমস্ত কার্যক্রমও বন্ধ হয়েছে।

হোম কোয়ারেন্টাইনে আছেন অসংখ্য মানুষ। করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। সেইসঙ্গে বেশি বেশি হাত ধোয়ার কথাও বলা হচ্ছে। ইতোমধ্যে অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে আজও (৩১ মার্চ) বিএফডিসিতে ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়েছে। এতে সমিতিকে সহযোগিতা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পুরো বিষয়টি তত্ত্বাবধান করেছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র। পাশাপাশি পুরো এলাকায় ব্যাপকভাবে জীবাণুনাশক ছিটানো হয়েছে। সরেজমিনে দেখা যায়, আজকে ২০০ জন শিল্পীকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। যেখানে অর্থায়ন করেছে শিল্পী সমিতি ও স্বরাষ্ট্রমন্ত্রী।

বিষয়টি নিয়ে সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‌‘আমরা চেষ্টা করছি যতটা সম্ভব অসচ্ছল শিল্পীদের পাশে থাকতে। আজকেও আমারা সমিতির পক্ষ থেকে ত্রাণের ব্যবস্থা করেছিলাম। পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ও আমাদের জন্য আশীর্বাদ রূপে এসেছেন। তিনিও বেশ কিছু সামগ্রীর ব্যবস্থা করে দিয়েছেন।’

এদিকে দেশে করোনা সংক্রমিত হওয়ার পর চলচ্চিত্রের কাজ বন্ধ হয়ে গেছে। যার ফলে বিপাকে পড়েছেন স্বল্প আয়ের শিল্পীরা। তাদের জন্য বিভিন্ন ব্যক্তি ও সংস্থার কাছে নিয়মিত যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতি।

এর আগে চিত্রনায়ক অনন্ত জলিলের দেওয়া ত্রাণ দু’দফায় বিতরণ করেছিল সমিতি। এবার নিজেদের অর্থায়ন ও স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগিতায় খাদ্যসামগ্রী দিলেন তারা। জায়েদ খান জানান, ভবিষ্যতেও এমন কার্যক্রম অব্যাহত থাকবে।