আবরার হত্যা: অবিলম্বে খুনিদের মৃত্যুদণ্ড দিতে হবে- ইশা

দেশের মেধাবী সন্তান আজ ক্ষমতাসীন ছাত্র সংগঠনের হিংস্রতার বলিতে পরিণত হয়েছে

» উত্তরা নিউজ টোয়েন্টিফর, ডেস্ক রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৯ - ০৯:৪৫:০২ অপরাহ্ন

গতরাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদকে বুয়েট হলে নৃশংসভাবে হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশের সাধারণ শিক্ষার্থীদের মাঝে চরম উৎকন্ঠা ও হতাশা তৈরি হয়েছে। খবরে প্রকাশিত হয়েছে, খুনীরা ছাত্রলীগের বুয়েট শাখার দায়িত্বশীল। ছাত্রলীগকে আমরা একটি ছাত্র রাজনৈতিক সংগঠন হিসেবে জানতাম। এই ঘটনায় প্রমাণ হলো ছাত্রলীগ উম্মাদ খুনীও তৈরী করে; যারা নিজেদেরই ক্যাম্পাসের একজন শিক্ষার্থীকে পিটিয়ে মেরে ফেলতে পারে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ কর্তৃক আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সংগঠনের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম রিয়াদ।

তিনি আরো বলেন ক্ষমতাসীন ছাত্র সংগঠনের হিংস্রতার বলি হয়েছেন বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। তার হত্যাকান্ডের পর তার কল্পিত রাজনৈতিক পরিচয়কে সামনে এনে এমন পশুসুলভ হত্যাকান্ডকেও নৈতিকভাবে সমর্থন ও বৈধতাদানের প্রয়াস চলছে, আমরা এর তীব্র নিন্দা জানাই। এমন ঘৃণ্য রাজনৈতিক সংস্কৃতি খোদ সরকারের জন্যও ভাল ফলাফল বয়ে আনবেনা।

বিক্ষোভ মিছিলে উপস্থিত বক্তারা আরও বলেন, ছাত্রলীগ নিজেদের অপরাধ ধামাচাপা দিতে চেষ্টা করছে এবং বুয়েট কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ সরিয়ে ফেলার মাধ্যমে ছাত্রলীগের নির্লজ্জ তাবেদারি করছে। আমরা বুয়েট কর্তৃপক্ষকেও সতর্ক করে দিতে চাই।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মু. আল আমিন সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইন নূর এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও নগর সভাপতি ইলিয়াস হাসান, কেন্দ্রীয় কলেজ বিষয়ক সম্পাদক এম এম শোয়াইব, কেন্দ্রীয় শূরা সদস্য ও নগর উত্তর সভাপতি মুনতাসির আহমাদ, নগর দক্ষিণের সহ-সভাপতি সুলতান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সাদ, অর্থ সম্পাদক মামুন খন্দকার, দপ্তর সম্পাদক আব্দুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

ঢাকা মেডিকেল মোড় থেকে বিক্ষোভ মিছিল টি বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে পলাশী মোড়ে গিয়ে শেষ হয়।