‘আপনারা একদলে আসেন, আমি কথা রাখব’

উত্তরায় সাংবাদিকদের প্রেস ক্লাব নির্মাণে জায়গা প্রসঙ্গে মোহাম্মদ হাবিব হাসান, এমপি

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ - ১০:২০:২৪ অপরাহ্ন

ঢাকা উত্তর প্রেসক্লাব এর পক্ষ থেকে ঢাকা-১৮ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য হাবিব হাসানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। আজ (শনিবার) সন্ধ্যায় উত্তরা ৩নং সেক্টরস্থ হোয়াইট হল কমিউনিটি সেন্টারে মোহাম্মদ হাবিব হাসান, এমপিকে সাংবাদিকরা এই সংবর্ধনা জানান।

ঢাকা উত্তর প্রেসক্লাবের সভাপতি মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও উত্তরার সিনিয়র সাংবাদিক, প্রতিদিনের সংবাদ পত্রিকার জ্যোষ্ঠ প্রতিবেদক বদরুল আলম মজুমদারের সঞ্চালনায় ও ক্লাবের সাধারণ সম্পাদক রাসেল খানের তত্ত্বাবধায়নে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানটির প্রধান আমন্ত্রিত অতিথি ছিলেন ডিএমপি উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ শহিদুল্লাহ।

সংবর্ধনা অনুষ্ঠানটিতে সন্ধ্যায় আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, এমপি উপস্থিত হলে সাংবাদিকদের পক্ষ তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন ক্লাবের সভাপতি, দৈনিক যুগান্তরের সিনিয়র সিটি রিপোর্টার রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক, দৈনিক মানবকণ্ঠ’র তুরাগ-উত্তরা প্রতিনিধি রাসেল খান।

পরে, বিভিন্ন প্রিন্ট-ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের দাবীর প্রেক্ষিতে হাবিব হাসান, এমপি বলেন, প্রেসক্লাব করে দেয়ার ব্যবস্থার বিষয়ে পূর্বেও আমি কথা দিয়েছিলাম। দয়া করে আপনারা একটি দলে (প্ল্যাটফর্ম) আসেন, আমি কথা রাখব ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, “আসলে আপনারা যে কলম দিয়ে লেখেন, এ কলমের কালি অত্যন্ত পবিত্র। অনেক সাংবাদিক ভাইয়েরা সত্যের পেছনে ছুটেন। আপনারা আমার ভাই, আমার সন্তানের মতো। আপনাদের প্রতি আমার ভালোবাসার পাল্লাটা অনেক বেশি। আপনারা দিনরাত পরিশ্রম করেন। আপনারা ভয়কে জয় করে নিয়েছেন। এজন্য আপনাদের সম্মান ও সাধুবাদ জানাই।”

সাংবাদিকদের প্রশংসা করে মোহাম্মদ হাবিব হাসান এমপি বলেন, “উত্তরার সাংবাদিক আপনারা সত্যকে তুলে ধরুন। আমি যদি কখনো খারাপ কিছু করি তাহলে সেটিকেও তুলে ধরুন যাতে আমি সাবধান হতে পারি। আবার, যদি কোন ভালো কাজ করি তাহলে আপনাদের সহযোগিতা চাই। তাহলেই সমাজকে আমরা আলোর পথে নিয়ে যেতে পারব।”

এছাড়াও তিনি চাঁদাবাজ ও সন্ত্রাসমুক্ত একটি পািরচ্ছন্ন উত্তরা গড়তে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এর আগে ঢাকা উত্তর প্রেস ক্লাবের পক্ষ থেকে হাবিব হাসান, এমপিকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। বক্তব্য শেষে কেক কেটে উত্তরার সিনিয়র সাংবাদিক জুয়েল আনান্দ এর জন্মদিন পালন করেন মোহাম্মদ হাবিব হাসান, এমপি।

সংবর্ধনা অনুষ্ঠানটিতে একে একে উপস্থিত হন, দৈনিক উত্তরা নিউজ এর সম্পাদক ও প্রকাশক তারেকউজ্জামান খান, বাসসের সাংবাদিক মনির হোসেন জীবন, দৈনিক ইত্তেফাক পত্রিকায় কর্মরত কাজী রফিক, চ্যানেল সেভেন’র স্বত্তাধিকারী মনসুর মাসুদ, ভিন্নমাত্রা’র সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ মাসুম বিল্লাহ, আজকের আলোকিত সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোখলেসুর রহমান মাসুম, দৈনিক যায়যায়দিন-এ কর্মরত উত্তরার সিনিয়র সাংবাদিক মোঃ আবু বক্কর সিদ্দিক (সুমন), মুসলিম টাইমস-এ কর্মরত মমতাজ উদ্দিন খোকন সহ উত্তরায় বিভিন্ন পত্র-পত্রিকা ও টেলিভিশনে কর্মরত প্রায় শতাধিক সাংবাদিকবৃন্দ।

এছাড়াও অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এস.এম তোফাজ্জল হোসেন, উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ, তরুণ সমাজসেবক ও রাজনীতিবিদ রাইসুল ইসলাম লিটন, উত্তরা ১৩নং সেক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সেক্রেটারি মমতাজুল করিম, তুরাগ থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক রিপন হোসেন, উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সভাপতি শাকিলউজ্জামান বিপুলসহ অনেকেই।