আন্তর্জাতিক মাতৃভাষা দিবস দাবা প্রতিযোগিতা শুরু 


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ - ১২:১৯:১৫ অপরাহ্ন

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের আয়োজনে উত্তরার ১১ নং সেক্টরে আজ ১৪ ফেব্রুয়ারি, শুক্রবার থেকে শুরু হয়েছে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ফিদে স্ট্যান্ডার্ড রেটিং দাবা প্রতিযোগিতা-২০২০”।
শুক্রবার সকাল সাড়ে ১০ টায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও ছড়াকার রাহাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের সহসভাপতি ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের অধিনায়ক সাবেক জাতীয় দাবাড়ু মোঃ মঞ্জুর আলম, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের অর্থ সম্পাদক মোঃ মুরাদ হোসেন এবং ক্লাবের দফতর সম্পাদক এমাদ আহমেদ মোর্তাজা রনি।
বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ২২০০ এর নীচে রেটেড দাবাড়ুদের জন্য দুইদিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতায় ২৫ জন দাবাড়ু অংশগ্রহণ করছেন। প্রথম রাউন্ডের খেলায় ১২ জন দাবাড়ু নিজ নিজ খেলায় জয়লাভ করে পূর্ণ পয়েন্ট অর্জন করেছেন। এই রিপোর্ট লেখার সময় দ্বিতীয় রাউন্ডের খেলা চলছিলো।