আত্রাইয়ে নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ৭ বছরের সমস্যার সমাধান


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ - ০৮:০৬:১১ অপরাহ্ন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে ইউএনওর হস্তক্ষেপে গ্রামবাসীর সাথে সুবলের বিগত ৭ বছরের সমস্যার সমাধানের খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শাহাগোলা ইউনিয়নের সুবর্ণকুন্ডু গ্রামে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, গত সাত বছর পূর্বে সুবলের মা ও স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে ঝগড়ার একপর্যায়ে মারামারি বেধে গেলে উভয়কে ছাড়ানোর চেষ্টাকালে মাকে কিল ঘুষি মারে সুবল। গ্রামবাসী সমাধানের লক্ষে গ্রাম্য শালিশের মাধ্যমে সুবলের চার হাজার টাকা জরিমানা এবং গ্রামবাসীকে একবেলা খাওয়াতে হবে মর্মে রায় প্রদান করেন। রায়কে অমান্য করে তৎকালীন ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে বিষয়টি অবগত করলে তারা পুনরায় সমস্যা সমাধানের চেষ্টাকরে ব্যর্থ হয়। তখন থেকে সমাজের লোকের সাথে সামাজিক আচার অনুষ্ঠান হতে বিরত থাকতে হয় সুবলকে।
অপরদিকে মামলা জনিত জটিলতার কারণে গ্রামবাসীর সাথে সুমনের বেশ কয়েকদিন ধরে সমস্যা শুরু হলে বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. ছানাউল ইসলামের দৃষ্টিগোচর হয়।বিষয়টি আমলে নিয়ে বুধবার সকালে সুবর্ণকুন্ড গ্রামে উপস্থিত হন নির্বাহী কর্মকর্তা। কথা বলেন গ্রামবাসীর সাথে। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের একপর্যায়ে তিনি বলেন, কোর্টে বিচারাধীন বিষয়ে কারো কিছু করার থাকেনা। আইন তার নিজ গতিতে চলবে। উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন বক্তব্যের সাথে একমত হয় তারা।
গ্রামবাসী, সুবল ও সুমনের মধ্যে বিবাদমান সমস্যা মিটিয়ে আজ থেকে আবারও আগের মতো গ্রামীণ আচার অনুষ্ঠান একত্রে আনন্দঘন পরিবেশে পালনের ঘোষণা দেন তারা। এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।