আত্রাইয়ে করোনা প্রতিরোধে জীবাণুনাশক ঔষধ স্প্রে-করল যুবসমাজ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৮ মার্চ ২০২০ - ০৯:৪৮:০১ অপরাহ্ন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : “করোনা ভাইরাস আতঙ্ক ও গুজব নয়, আমরা নিজেরা পরিচ্ছন্ন ও সতর্ক থাকলে এ ভাইরাস প্রতিরোধ করতে সম্ভব হবো। তবে অন্তত ১৫দিন নিজ,নিজ ঘরে পরিবার নিয়ে বন্ধ থেকেই সহজেই এ ভাইরাসের মোকাবেলা করা যায়।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর আত্রাই উপজেলার আহসানগঞ্জ ইউনিয়ন সিংসাড়া, দমদমা গ্রামের করোনা ভাইরাস প্রতিরোধে পুরো এলাকায় জীবাণুনাশক ঔষধ স্প্রে-করেছেন নিজ এলাকায় যুবসমাজ।অত্র এলাকার যুবসমাজ নিজ অর্থায়নে এলাকা গুলোতে জনসচেতনতামূলক প্রচারনা চালিয়েছে ।যুবসমাজের পক্ষে সচেতনতা মূলক কাজের নেতৃত্ব দেন উদীয়মান তরুন মো.বখতিয়ারুল ইসলাম জনি।ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন,সাংবাদিক এমরান মাহমুদ প্রত্যয়।

উক্ত জীবাণুনাশক ঔষধ স্প্রে-পরিচালনা করেন,মো. জীবন আকতার প্রামাণিক,মো. টিটু প্রামাণিক,ডি,এম,সাব্বির আলম বুলবুল,মো.নাঈম প্রামাণিক,ডি,এম,মিজনুর রহমান খোকন,মো.মামুন, মো.এনামুল হোসেন, মো.রাজু আহমেদ প্রমূখ।

শনিবার সকাল সাড়ে ১০ টায় সিংসাড়া, দমদমা গ্রামের ও এলাকার আশপাশের বিভিন্ন মোড়ে মোড়ে এ প্রচারণা চালানো হয়। এতে সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধিতে মসজিদে মাইকিং এর মাধ্যমে গ্রামের সকল পর্যায়ের মানুষকে ঘরে থাকার অনুরোধ জানানো হয়।

দেশের এই সংকটময় সময়ে, যুবসমাজ নিজেদের অর্থায়নে এমন ভালো কাজের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিবেকবান জনসাধারণ। অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো.খয়বর আলী খান জানান, বিশ্বে মানুষ যখন করোনা ভাইরাসে দিশেহারা,মৃত্যুর মিছিলে যখন পুরো বিশ্ব এর মধ্যে বাংলাদেশের অবস্থা ও সংকটাপূর্ণ।এই সংকটময় দুঃসময়ে আহসাগঞ্জ ইউনিয়নের যুবসমাজের এমন মহতি উদ্যোগকে সাধুবাদ ও সরকারি বিধি নিষেধ মেনে চলার আহবান জানান তিনি।

সরকারী নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত না আশা পর্যন্ত সাধারণ মানুষ যেন নিজ ঘরে পরিস্কার পরিচ্ছান্ন থাকে সে বিষয়ে মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালানো হয়। আত্রাই উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের সিংসাড়া, দমদমা গ্রামসহ বিভিন্ন গ্রামের সাধারণ মানুষকে ঘরে সেবা দিতে সাংবাদিকসহ যুবসমাজ সবসময় প্রস্তুত। এবং এ সংকট মোকাবেলায় নিজ ঘরে থেকে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান তারা।