আত্রাইয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযাগিতা অনুষ্ঠিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ - ০৮:০৪:৪২ অপরাহ্ন

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা: নওগাঁর আত্রাই উপজেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার  প্রতিযোগিতা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দিনব্যাপী আত্রাই উপজেলা প্রশাসনের আয়োজনে পাথাইলঝাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই প্রতিযাগিতা অনুষ্ঠিত হয়।
আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছানাউল ইসলাম প্রধান অতিথি হিসব উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্বাধোন করেন। প্রতিযোগিতার উদ্বাধোনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ জিল্লুর রহমান। অনুষ্ঠানে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাফিজুর রহমান, মোঃ হারুন উর রশিদ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর শাহ আলম, সহকারী ইন্সট্রাক্টর আ খ ফররুখ আহম্মদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারি শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাফিজুর রহমান জানান, বাংলাদশ শিশু একাডেমির আয়োজনে জাতীয় শিশু পুরস্কার  প্রতিযোগিতা ২০১৯-এর আয়োজন করা হয়।
এতে উপজেলার বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের বিপুলসংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্য সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ‘ক, ‘খ ও ‘গ তিনটি গ্রুপ প্রতিযাগিতা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্য প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত ক গ্রুপ, পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘খ গ্রুপ এবং অষ্টম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ‘গ গ্রুপ। ইভেন্টগুলোর মধ্য শিক্ষা বিষয়ক প্রতিযাগিতায় ছিল বঙ্গবন্ধুকে জানা বাংলাদশকে জানা, উপস্থিত  অভিনয়, আবৃত্তি, উপস্থিত বক্তৃতা  কেরাত, শিশু সাহিত্য: ধারাবাহিক গল্প বলা। সংস্কৃতি প্রতিযাগিতায় ছিল নজরুল সঙ্গীত, রবীদ্রসঙ্গীত, ছড়া গান, ভাব সঙ্গীত, লোকসঙ্গীত, হামদ/নাত এছাড়াও ছিল নিত্য, চিত্রাঙ্কন ও ক্রীড়া প্রতিযাগিতা।
প্রতিযোগিতায় উপজেলার বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক-শিক্ষিকারা বিচারকের দায়িত্ব পালন করেন। আর প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে  ছিলেন আত্রাই উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের সহকারী উপজেলা শিক্ষা অফিসাররা। প্রতিযোগিতা শেষে  বিজয়ী শিক্ষার্থীদের মাঝে  সনদপত্র বিতরণ করা হয়।