‘আত্মবিশ্বাসী শামীম, ছাড় দিবে না নাজিম’


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ - ০৯:২৯:৪৮ অপরাহ্ন

আসন্ন ডিএনসিসি নির্বাচনকে ঘিরে চারদিকে চলছে নির্বাচনী উত্তাপ। কে হবে আগামীর কাউন্সিলর? এই আলোচনার শেষ নেই সাধারণ ভোটারদের মাঝে। প্রার্থীরাও নির্বাচনী প্রতিযোগিতায় নেমেছেন স্ব-স্ব অবস্থান থেকে। নির্বাচনে প্রতিযোগিতার দৌড়ে ৫০নং ওয়ার্ডে রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী বর্তমান কাউন্সিলর ডিএম শামীম। অপরদিকে, ওয়ার্ডটিতে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন দেওয়ান মোঃ নাজিম উদ্দিন।

নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায় লাটিম প্রতীকের প্রার্থী ডিএম শামীম ও ঘুড়ি প্রতীকের প্রার্থী দেওয়ান মোঃ নাজিম উদ্দিনের প্রচারণা চলছে সমানতালে। সাদাকালো পোষ্টারে ছড়াছড়িতে ভরে গেছে ওয়ার্ডের প্রধান প্রধান সড়কগুলো থেকে শুরু করে এলাকার অলিগলিও। প্রার্থীদের এরূপ নির্বাচনী প্রচারণা ভোটারদে মনে দিচ্ছে বাড়তি আনন্দ। চায়ের দোকানগুলোতে প্রকাশ্যে আওয়ামী লীগ সমর্থিত ভোটারদের কথাবার্তা লক্ষ্য করা গেলেও ভেতরে ভেতরে বিএনপির প্রার্থী দেওয়ান নাজিমের সমর্থকদের বেশ নির্বাচনী ভূমিকায় থাকতে দেখা গেছে।

এবারের নির্বাচনে ওয়ার্ডটিতে আওয়ামী লীগ-বিএনপি উভয় দলের প্রার্থী থাকায় প্রতিদ্বন্দ্বিতায় দুই প্রার্থীকেই সক্রিয় ভূমিকায় দেখা গেছে। গতবারের নির্বাচনে নিজ দলের প্রার্থীদের সাথে অংশগ্রহণ করে কাউন্সিলর হিসেবে জয়লাভ করেন ডিএম শামীম। আর পূর্বের ন্যায় এবারও কাউন্সিলর হিসেবেই জনগণের মাঝে ফিরে আসবেন বলে জানিয়েছেন ডিএম শামীম। তবে, এবারের নির্বাচনে বিএনপির প্রার্থী থাকায় প্রতিপক্ষকে নিয়ে তেমন ভাবনা না থাকলেও পঁচা শামুকে পা কাটতে চান না বলে মন্তব্য করেছেন ডিএম শামীম।

অপরদিকে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী দেওয়ান নাজিম উদ্দিন। ভোটের মাঠে প্রতিপক্ষ ক্ষমতাসীন দলের প্রার্থী হলেও আন্দোলনের অংশ হিসেবে কোন ছাড় নয় বলে জানিয়েছেন তিনি। তবে, নিজ কর্মীদের উপর প্রতিপক্ষের হামলাকে ন্যাক্কারজনক বলে অভিহিত করেছেন দেওয়ান মোঃ নাজিম উদ্দীন। এ ব্যাপারে তিনি নির্বাচন কমিশনকে সঠিক ভূমিকায় থাকার অনুরোধ জানিয়েছেন।