আটোয়ারীতে ভোক্তা অধিকার আইনে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা।


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২০ - ১০:৫১:১৬ পূর্বাহ্ন

আল মাসুদ,পঞ্চগড় জেলা প্রতিনিধি: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের  সার্বিক নির্দেশনায়   এবং পঞ্চগড় জেলা প্রশাসকের  সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক  পরেশ চন্দ্র বর্মন এর নেতৃত্বে তদারকিমূলক অভিযান পরিচালন  করে  ৪ দোকানিকে ১০,০০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (১২ অক্টোবর )পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার  তরেয়া বাজার ও আটোয়ারী বাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘনজনিত কারণে বিভিন্ন ধারায় এসব জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিক্রিত খোলা পন্যের মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, এবং হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে এই জরিমানা করা হয় । অ‌ভিযা‌নের সময় দোকানী‌দেরকে  ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি করতে, পাকা ক্রয় র‌সিদ সংরক্ষণ করতে, খা‌দ্যে নি‌ষিদ্ধ দ্রব্য না মেশাতে,  দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন করতে ও মেয়াদোত্তীর্ণ পণ্য ও ওষুধ বিক্রি না করতে নি‌র্দেশনা প্রদান করা  হয়।
অভিযান  চলাকালে  উপ‌জেলা স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর, নিরাপদ খাদ্য এর প্রতিনিধি ও থানা পু‌লি‌শের এক‌টি টিম উপস্থিত ছিলেন। সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বলেন,  জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।