আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল২০২০ অনুষ্ঠিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০১ মার্চ ২০২০ - ০৯:১৭:৩৯ অপরাহ্ন

গত ২৯ ফেব্রুয়ারি ২০২০ তারিখে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি)আয়োজন করে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক প্রেজেন্টস ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২০।

দেশের  সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতি এবং চাকুরী সংস্থার  লক্ষ্যে এটি অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের উপাস্থিতিতে ক্যারিয়ার ফেস্টিভ্যালের উদ্বোধন করেন আইইউবিএটির উপাচার্য  অধ্যাপক ড. আব্দুর রব।

আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যালে অংশগ্রহণকারী কিছু প্রতিষ্ঠান সরাসরি জীবনবৃত্তান্ত সংগ্রহ, বাছাই ও সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে সঙ্গে সঙ্গেই চাকরির প্রস্তাব দেয়  এবং কিছু প্রতিষ্ঠান পরবর্তী সময়ে প্রধান কার্যালয় থেকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেবে। মেলায় ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন ও প্রযুক্তিবিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ এবং সেমিনারের আয়োজন করে। একই সঙ্গে শিক্ষাবিদ, ব্যবসায়ী ও দেশবরেণ্য ব্যক্তিদের নিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন এবং প্রস্তুতিতে সহায়ক বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়।

দুপুর ১২ টা থেকে শুরু হওয়া তিনটি উম্মুক্ত ক্যারিয়ার সেশন পরিচালনা করেন  রবি’র রিসোর্সিং’র ভাইস প্রেসিডেন্ট মো. জাভেদ পারভেজ,ইউএনডিপি বাংলাদেশের  হেড অফ কমিউনিকেশনস মোঃ আবদুল কাইয়ুম এবং বিএসএইচআরএম সহ সভাপতি কাজী রাকিব উদ্দিন।এছাড়াও বিকাল ৩টায় ব্লাক স্কুল অফ বিজনেস কলেজ,পেনস্টেট যুক্তরাষ্ট্র,এর মার্কেটিং বিভাগের বিশিষ্ট অধ্যাপক শিক্ষাবিদ ড. সৈয়দ সাদ আন্দালিব  ১৭টি প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিসহ, আইইউবিএটির উপাচার্য, ট্রেজারার,রেজিস্টার বিভিন্ন অনুষদের ডিন,চেয়ার, কো অর্ডিনেটর অংশ গ্রহনে ‘চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় কর্মসংস্থানের চ্যালেঞ্জ’ শীর্ষক গোল টেবিল পরিচালনা করেন।

আইইউবিএটির প্লেসমেন্ট অফিসের আয়োজনে ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২০–এর ইভেন্ট পার্টনার হিসেবে ছিল  এক্সিলেন্স বাংলাদেশ।