আইইউবিএটির অ্যালামনাই ডে ২০২০ অনুষ্ঠিত

সাংস্কৃতিক সন্ধ্যায় গান গেয়ে মাতিয়ে  রাখেন জনপ্রিয় সংগিতশিল্পী  তাহসান-আঁখি আলমগীর

» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ - ০৫:০০:১০ অপরাহ্ন

বিপুল আনন্দ-উচ্ছ্বাস আর উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) অ্যালামনাই ডে ২০২০।

শুক্রুবার ১৪ ফেব্রুয়ারী   আইইউবিএটির খোলা মাঠে অনুষ্ঠিত  অ্যালামনাই ডে ২০২০ এ বিভিন্ন অনুষদের প্রায় তিন হাজার  প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রিয় ক্যাম্পাসে সবাই একত্রিত হন প্রাণের উচ্ছ্বাসে। যেন তাদের একটাই পরিচয়-সবাই আইইউবিটিয়ান। সকালে আইইউবিএটির দৃষ্টি নন্দন ক্যাম্পাসে এই মিলনমেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুর রব। সারাদিন গান, আড্ডা, গল্পে উৎসব মুখর পরিবেশ মুখরিত ছিল গোটা ক্যাম্পাস।

অনুষ্ঠানে অন্যতম আকর্ষণ ছিল প্রাক্তন শিক্ষার্থীদের সফলতার গল্প, বিগত বছরের উন্নয়নের আলোকচিত্র। এছাড়াও জমকালো সাংস্কৃতিক সন্ধ্যায় প্রাণ ফিরে পায় পুরো ক্যাম্পাস।আইইউবিএটির সাবেক শিক্ষার্থী সঙ্গে বর্তমান শিক্ষার্থীদের যোগসূত্র স্থাপনই অ্যালামনাই ডে  উদ্দেশ্য।

বিকেলে আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড.আবদুর রবের সভাপতিত্বে পুনর্মিলনীতে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস,আইইউবিএটি প্লেসমেন্ট অ্যান্ড অ্যালামনাই অফিসের পরিচালক একেএম শরফুদ্দীন এবং ৯৬ ব্যাচের অ্যালামনাই সুলতান মঈন আহমেদ।জমকালো সাংস্কৃতিক সন্ধ্যায় প্রাণ ফিরে পায় পুরো ক্যাম্পাস। সাংস্কৃতিক সন্ধ্যায় গান গেয়ে মাতিয়ে রাখেন  এসময়ের জনপ্রিয় সংগিতশিল্পী তাহসান-আঁখি আলমগীর।

আইইউবিএটির অ্যালামনাই ডে ২০২০তে স্পন্সর হিসেবে ছিল ঢাকা ব্যাংক, ব্যাংক এশিয়া, কেসিও ওভারসিস এডুকেশন, এমকে শিপিং লাইন, বালিসিরা রিসোর্ট এবং মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এটিএন বাংলা, কালের কন্ঠ, বাংলা নিউজ ২৪, উত্তরা নিউজ এবং দ্যা বিজনেস।

উল্লেখ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইবিএ’র সাবেক পরিচালক শিক্ষাবিদ ড. এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে স্বনামধন্য এ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা করেন। আইইউবিএটির ক্যাম্পাস রাজধানী ঢাকার উত্তরা মডেল টাউনের ১০ নম্বর সেক্টরে অবস্থিত।