অসৌজন্যমূলক আচরণের অভিযোগে জবির চার শিক্ষার্থী বহিষ্কার


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ - ১০:২১:৪২ অপরাহ্ন

অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষার্থী বর্ষের চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপপরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষার্থী বর্ষের অঙ্কন বাউল, সাব্বির আহম্মদ, আবু সুফিয়ান ও রাব্বী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার বিশ্ববিদ্যালয়ের নবাগত (১৫ ব্যাচ) এক শিক্ষার্থীর সাথে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ ওঠে। তাদের এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত চারজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে।

এদিকে ঘটনার তদন্তের জন্য প্রক্টর ড. মোস্তফা কামালকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই জন সদস্য হলেন সহকারী প্রক্টর মো. জাফর ইকবাল ও শিল্পী রানী সাহা। আগামী দশ কার্যদিবসের মধ্যে উক্ত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ভূমি ব্যবস্থাপনার চার শিক্ষার্থীর বিরুদ্ধে নবাগত এক শিক্ষার্থীকে হয়রানি করার অভিযোগে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।