অভিভাবকের উপর অভিমান করে স্কুল ছাত্রীর বিষপানে আত্মহত্যার চেষ্টার অভিযোগ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ - ০৬:৪১:৩০ অপরাহ্ন

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচরে এক ছাত্রী বিষপানে আত্মহত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। সে চর ওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী থানার হাট মডেল হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী।

রোববার দুপুর ২টার দিকে ভুক্তভোগী স্কুল ছাত্রী বিষপান করে নিজ বসত ঘরে আত্মহত্যার চেষ্টা চালায়। পরে পরিবারের সদস্যরা তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

স্থানীয়রা জানান, দশম শ্রেণির ছাত্রছাত্রীদের পড়ালেখার মানন্নোয়নের জন্য অভিভাবক সমাবেশ ডাকেন। এদের মধ্যে কয়েকজন অভিভাবক উপস্থিত না হওয়ায় প্রধান শিক্ষক ছাত্রছাত্রীদের সবার উপস্থিতিতে তাদের অভিভাকদের উপস্থিত হওয়ার তাগিদ দেন।

ভুক্তভোগী ওই স্কুল ছাত্রীর বড় ফুফাতো ভাই ও স্কুল পরিচালনা কমিটির সদস্য জুয়েল মেম্বার জানান, থানার হাট মডেল হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রছাত্রীদের পড়ালেখার মানন্নোয়নের জন্য অভিভাবক সমাবেশ ডাকা হয়। ঐ ছাত্রীর অভিভাবক উপস্থিত হননি। পরে অভিভাবক সমাবেশে যে সকল ছাত্রছাত্রীর অভিভাবক উপস্থিত হননি সেসকল ছাত্রছাত্রীদের ডেকে প্রধান শিক্ষক আব্দুল মান্নান পরবর্তীতে উপস্থিত হওয়ার জন্য বলেন। এছাড়া প্রধান শিক্ষক আর কিছু বলেননি। এরপর বাড়িতে গিয়ে অভিভাবকের উপর অভিমান করে সে আত্মহত্যা করার চেষ্টা করেন।

এ বিষয়ে থানার হাট মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মান্নান’র মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, দশম শ্রেণির ছাত্রছাত্রীদের পড়ালেখার প্রতি মনোযোগী করে তুলতে অভিভাবকদের ডেকেছি। এতে বেশির ভাগ অভিভাবক উপস্থিত হলেও ৬/৭জন অভিভাবক উপস্থিত হননি। পরে শুনতে পাই এক ছাত্রী বাড়িতে গিয়ে আত্মহত্যার চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করি।