অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৯ - ০৭:০১:৫৩ অপরাহ্ন

ঢাকা, ৩১ অক্টোবরঃ অবৈধ স্থাপনা উচ্ছেদে আজ রাজধানীর মহাখালী-আমতলী ও গুলশানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মহাখালী-আমতলীতে অঞ্চল-৩ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট মীর নাহিদ আহসান এবং গুলশানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার ভ্রাম্যমাণ আদালত ও উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

বেলা ১১ টা থেকে ৩টা পর্যন্ত মীর নাহিদ আহসানের নেতৃত্বে মহাখালী ও আমতলী এলাকায় ফুটপাত ও সড়কের উপর থেকে অবৈধ প্রায় ২৫০টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

এদিকে বেলা ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গুলশান ২ নম্বর মার্কেট, ১১৮ ও ১১৩ নম্বর রোডে নির্বাহী ম্যজিস্ট্রেট সাজেদ আনোয়ারের নেতৃত্বে ফুটপাত ও সড়কে অবৈধভাবে স্থাপিত প্রায় ২ শতাধিক অস্থায়ী টং, সেমিপাকা, কাঁচা শেড, ভ্যান, সিড়ি ইত্যাদি উচ্ছেদ করে প্রায় ৩০ হাজার বর্গফুট এলাকা অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়। এছাড়া অবৈধভাবে ফুটপাত ও সড়ক দখল করে রাখার অপরাধে গুলশান ১১৭ নম্বর রোডের ‘সাউথব্রিজ ডেভেলাপার’ এবং গুলশান ২ নম্বর ডিসিসি মার্কেটের ‘আমিন জুয়েলার্স’ এর প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া গুলশান ২ নম্বর ডিসিসি মার্কেটের ২টি ডিপার্টমেন্টাল স্টোরের মালামাল দোকানের বাইরে রাখার অপরাধে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।