অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন! ধ্বংস হচ্ছে ব্রীজ পাইলিং গার্ডার


» মশিউর রহমান টুটুল l ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি | | সর্বশেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ - ০৩:৪৯:০১ অপরাহ্ন

জামালপুর ইসলামপুরে চরপুটিমারী ইউনিয়নের চিনারচর নামাপাড়া গ্রামে সদ্য নির্মিত ব্রিজের নিচ থেকে অবৈধ ড্রেজার মেশিনে উত্তোলণ হচ্ছে বালু ,এতে হুমকির মুখে পড়ছে ব্রিজ ও রাস্তা।

সম্প্রতি সরেজমিনে গিয়ে জানা যায় ,চিনার চর নামাপাড়া গ্রামের মৃত ফজল হকের ছেলে তারা মিয়াসহ এক দল বালু সেন্ডিকেট দীর্ঘদিন ধরেই সদ্য নির্মিত ব্রিজের নিচ থেকে কয়েক দফায় বালু তোলে রমজমাট ব্যবসা করে আসছে বলে স্থানীয়দের অভিযোগ।এতে যে কোন সময় ব্রিজ ও রাস্তার ক্ষতি হতে পারে।

চরপুটিমারী ইউনিয়নবাসী জানায়,বন্যার আগেও এই বালু ব্যবসায়ীরা ব্রিজের নিচ থেকে বালু তোলেছিলো, যার কারনে ব্রিজের দু-পাশের মাটি সরে গিয়ে আমাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলো।রাস্তটি কোনমতো মেরামত কাজ শেষ হতে না হতেই আবার বালু তোলা শুরু করে দিয়েছে।

এ বিষয়ে স্থানীয় জনগন উত্তরা নিউজের প্রতিবেদককে বলেন , তারা যে ভাবে বালু তোলছে মনে হয় বাধা দেওয়ার কেউ নাই।এবাবে চলতে থাকলে ব্রিজ ও রাস্তার যে কোন সময় ক্ষতি হতে পারে। এই বালু ব্যবসায়ীরা এত সাহস পায় কোথায়।অবৈধ ড্রেজার মেশিন বন্ধের জন্য প্রশাসনের সু দিষ্টি কামনা করছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শামসুজ্জামান সুরুজ মাস্টার উত্তরা নিউজকে বলেন  ,আমি এই বালু সেন্ডিকেটদের নিষেধ করলেও যখন তারা বালু তোলা বন্ধ করেনি,তাই আমি উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে এর একটা ব্যবস্থা নিবো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান উত্তরা নিউজকে বলেন, বিষয়টি আমি জানিনা, এই মাত্র জানতে পারলাম অবশ্যই  ব্যবস্থা নিবো।