অবশেষে পুরস্কার এলো শাহরুখের ঘরে


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২০ - ০১:৪৮:০৬ অপরাহ্ন

দিন ভালো যাচ্ছে না বলিউডের কিং খানের। আনন্দ এল রায়ের ‘জিরো’তে কাজ পর থেকে প্রাপ্তিও অনেকটা শূন্যের কোটায় নেমেছে শাহরুখের। বেশ কিছুদিন ধরেই রুপালি পর্দা থেকে দূরে আছেন তিনি।

সর্বশেষ সিনেমা জিরোতে তার সঙ্গে ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মার মতো তারকাদের দেখা মিলেছিল। তারপর থেকে কোনো নতুন সিনেমায় দেখা যায়নি বলিউডের বাদশাহকে। তবে সোশাল মিডিয়ায় সরব থাকার চেষ্টা করেন তিনি। ভক্ত-অনুরাগীদের সঙ্গে এভাবেই যুক্ত আছেন। বুদ্ধিদীপ্ত সরস পোস্টের মাধ্যমে সবার নজর কাড়েন তিনি।

সম্প্রতি শাহরুখের স্ত্রী গৌরি খান ইন্টেরিওর ডিজাইন ফিল্ডে একটি পুরস্কার পেয়েছেন। সেই সংবাদ ট্যুইট করে জানিয়েছেন শাহরুখ। তার আগে গৌরি তার পুরস্কারপ্রাপ্তি নিয়ে ট্যুইট করে বলেন, এডি ১০০ তালিকার অংশ ও ট্রফি জিততে পেরে আমি রোমাঞ্চিত।

স্ত্রীর এই ট্যুইট রিট্যুইট করেন শাহরুখ। স্ত্রীর ট্যুইট রিট্যুইট করে লিখেছেন, চলো ঘরমে কিসিকোতো অ্যাওয়ার্ড মিল রাহা হে (যাক, বাড়ির কেউ তো পুরস্কার পাচ্ছে)। এমন বুদ্ধিদীপ্ত ও হাস্যরসাত্মক ট্যুইটের জন্য পরিচিতি রয়েছে তার।

অভিনয় দক্ষতার মাধ্যমে বলিউডে দীর্ঘকাল দাপট দেখিয়েছেন শাহরুখ। অনেক পুরস্কার ও স্বীকৃতি পেয়েছেন তিনি। সাফল্যের জন্য কম পথ অতিক্রম করতে হয়নি তাকে।

টেলিভিশন সিরিজ ফৌজি-তে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। এরপর তাকে দেখা গেছে সার্কাস ও ইডিয়টসহ অন্যান্য টিভি সিরিয়ালে। দিওয়ানা সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক। ১৯৯২-এ মুক্তি পেয়েছিল ওই সিনেমা।

এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক সিনেমায় সাফল্যে বলিউডের কিং খান হয়ে ওঠেন তিনি। জনপ্রিয়তার শীর্ষে আছেন এখনও। কিন্তু বর্তমান কাল ভালো যাচ্ছে না তার। চেন্নাই এক্সপ্রেস ছাড়া তেমন কোনো সিনেমায় খুব একটা ভালো করতে পারেননি তিনি।পুরস্কারের মঞ্চে ওঠাই হচ্ছে না।

 

সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে যশরাজ ফিল্মস-এর আগামী সিনেমা ‘পাঠান’ এ দেখা যাবে তাকে। এই সিনেমায় তার সঙ্গে দেখা যাবে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামের মতো তারকাদের।