অনলাইনে হচ্ছে মতিঝিল আইডিয়াল শিক্ষার্থীদের পাঠদান


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ - ০২:৫১:৩১ অপরাহ্ন

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গত শনিবার (১১ এপ্রিল) থেকে ফেসবুক লাইভে শ্রেণিশিক্ষকরা পাঠদান শুরু করেছেন। পঞ্চম, অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন বিষয়ে পাঠদান করা হচ্ছে এতে।

প্রতিষ্ঠানটির ফেসবুক লাইভ ক্লাস রুটিনে দেখা গেছে, পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শনি ও রোববার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাংলা বিষয়ের ক্লাস করানো হচ্ছে। এ দুই দিন সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত থাকছে ইংরেজি বিষয়ের ক্লাস। সোম ও মঙ্গলবার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত গণিত বিষয়ের ক্লাস, সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত ধর্ম শিক্ষা বিষয়ের ক্লাস থাকছে। বুধ ও বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান বিষয়ের ক্লাস এবং ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ ও বিশ্ব পরিচিত বিষয়ের ক্লাস থাকছে।

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের শনি ও রোববার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলা বিষয়ের ক্লাস সম্প্রচার করা হচ্ছে, সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত নেয়া হচ্ছে ইংরেজি বিষয়ের ক্লাস। সোম ও মঙ্গলবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণিত বিষয়ের ক্লাস, সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত র্ধম শিক্ষা ক্লাস নেয়া হচ্ছে। বুধ ও বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিজ্ঞান বিষয়ের ক্লাস, ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত থাকছে বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি বিষয়ের ক্লাস। এর ফাঁকে সোম ও বুধবার আইসিটি বিষয়ের ক্লাসও থাকছে।

দশম শ্রেণির শিক্ষর্থীদের শনি ও রোববার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পদার্থ বিজ্ঞান বিষয়ে ক্লাস করানো হচ্ছে, সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত পাঠদান হচ্ছে ইংরেজি বিষয়ের। সোম ও মঙ্গলবার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত থাকছে রসায়ন বিষয়ের ক্লাস, সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত উচ্চতর গণিত বিষয়ের ক্লাস। বুধ ও বুহস্পতিবার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত গণিত বিষয়ের ক্লাস এবং সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত থাকছে হিসাব বিজ্ঞান বিষয়ের ক্লাস।