অদ্ভুতুড়ে ৫ টি ফুল


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ - ০৯:২৯:৪৫ অপরাহ্ন

ফুল প্রকৃতির অপূর্ব এক সৃষ্টি, সুন্দরের আধার। রঙ-রূপ-গন্ধ বৈচিত্র্যে ফুল আকর্ষণ করে সকল প্রাণিকে। নানা রকমের ফুল রয়েছে। কিছু ফুলের রয়েছে বিচিত্র রঙ।

কিছু ফুলের গন্ধ মিষ্টি, কিছু ছড়ায় বুনো ঘ্রাণ। আবার আকার আকৃতিতেও ফুলের বৈচিত্র্যতা লক্ষ্য করা যায়। তবে বিস্ময়কর কিছু ফুল রয়েছে যেগুলোকে দেখলে মনে হয় প্রকৃতি তার অদ্ভুত খেয়ালে এগুলোকে সৃষ্টি করেছে। আসুন দেখে নেয়া যাক আশ্চর্যজনক সেইসব ফুলের কিছু ছবি।

১। মাঙ্কি ফেইস অর্কিড (Dracula Simia):

ফুলটা দেখে মনে হচ্ছে না যে একটা বানরের মুখ ভেসে উঠছে? এইফুলটি দক্ষিণ আমেরিকায় বেশি দেখা যায়। সব ঋতুতে ফোটে এই ফুলটির ঘ্রাণ পাকা কমলার মত। ২। মথ অর্কিড (Phalaenopsis):

এই ফুল দেখতে উড়ন্ত মথের মতো বলেই এটি মথ অর্কিড নামে পরিচিত। আপনি যদি কখনো হিমালয়ের কাছাকাছি যান কিংবা ইন্দোনেশিয়া বা মালয়েশিয়াতেও এ ফুলের প্রাচুর্য দেখতে পাবেন। ৩। নেকেড ম্যান অর্কিড (Orchis Italica):

উজ্জ্বল গোলাপি রঙের এইফুলের নাম কেন নেকেড ম্যান অর্কিড হলো তা নিশ্চয়ই দেখে বুঝতে পেরেছেন। এটি ইটালিয়ান অর্কিড নামেও পরিচিত। ভূমধ্যসাগরীয় অঞ্চলে এই ফুল প্রচুর পরিমাণে দেখা যায়। ৪। হুকার’স লিপস (Psychotria Elata):

লালটুকটুকে ঠোঁট দুটি যেন চুম্বনের অধীর অপেক্ষায়। Psychotria Elata হচ্ছে Psychotria বর্গের ১৮৫০ টি প্রজাতির একটি। ল্যাটিন আমেরিকার রেইনফরেস্টে এই ফুল পাওয়া যায়। এটি হট লিপস নামেও পরিচিত। ৫। ডেন্সিং গার্ল ( Impatiens bequaertii):

যেন ফুটফুটে এক ছোট্ট বালিকা নাচছে। এটি একটি দুষ্প্রাপ্য ফুল। আফ্রিকার গহীন জঙ্গলে এটি পাওয়া যায়। বিশেষ করে আফ্রিকার রেইনফরেস্টে এর দেখা মেলে।