উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মিরপুরের চলন্তিকা বস্তি পরিদর্শন করলেন মেয়র






ঢাকা, ১৭ আগস্ট: আজ দুপুর ১:৩০টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মিরপুরের চলন্তিকা বস্তি পরিদর্শন করেন।

আতিকুল ইসলাম অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসি কর্তৃক বিভিন্ন ধরনের সেবা, যেমন – থাকা, খাওয়া, বিশুদ্ধ খাবার পানি, ভ্রাম্যমাণ টয়লেট ইত্যাদি নিশ্চিত করা আছে কিনা তা পরিদর্শন করেন। তিনি অগ্নিকাণ্ডে গৃহহারা মানুষদের জন্য অস্থায়ী বাসস্থান হিসেবে ব্যবহৃত ‘বঙ্গবন্ধু বিদ্যানিকেতন’ ঘুরে দেখেন। এছাড়া ডিএনসিসির স্বাস্থ্য ক্যাম্পে গিয়ে ডাক্তার, নার্স ও রোগীদের সাথে কথা বলেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসি নিকটস্থ আরামবাগ মাঠে প্যান্ডেল টানিয়ে রান্নাবান্না ও খাবারের বন্দোবস্ত করে। মেয়র সে এলাকাটিও পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য গভীর দুঃখ প্রকাশ এবং সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য বাউনিয়া বাঁধসহ বিভিন্ন জায়গায় স্থায়ী আবাসন ব্যবস্থা গড়ে তুলতে শুরু করেছেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসি থেকে সকল ধরনের মৌলিক সেবা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বস্ত করেন।

উল্লেখ্য, গতকাল সন্ধ্যা ৭টা ২২ মিনিটে মিরপুর ৭ নং সেকশন চলন্তিকা মোড় সংলগ্ন বস্তিতে আগুনের সূত্রপাতের পরপরই ডিএনসিসি ১০ হাজার লিটার পানি ধারণক্ষম ১০টি পানির ট্যাংকারে ১ লাখ লিটার পানির সরবরাহ, ১টি টাওয়ার লাইট এবং মেডিকেল টিম ঘটনাস্থলে নিয়োজিত করা হয়। আজ সকাল থেকে সেখানে অস্থায়ী বাসস্থান, খাবার ও ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা করা হয়।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোবাশ্বের চৌধুরী ও মোঃ রজ্জব হোসেন, লেখক আবুল মকসুদ উপস্থিত ছিলেন।