DU-Drama-fsetival

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০১৯ ’ আজ শুরু হচ্ছে। তিন দিনব্যাপী এই উৎসব চলবে ২২ নভেম্বর পর্যন্ত।
আজ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি ) উৎসব উদ্বোধন করবেন প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আখতারুজ্জামান।
বিশেষ অতিথি থাকবেন টিএসসি’র উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর ও ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। সভাপতিত্ব করবেন সাবরিনা সুলতানা চৌধুরী।
এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন নাট্য ব্যক্তিত্ব মাসুম রেজা, অভিনেত্রী ত্রপা মজুমদার ও মাহতাব উদ্দিন আরজু। উৎসবে মঞ্চস্থ হবে তিনটি নাটক। নাটকগুলো হচ্ছে আমিনা সুন্দরী, ক্রাচের কর্নেল ও নিত্য পুরাণ।
উদ্বোধনী দিনে আজ সন্ধ্যা ৬টায় টিএসসি মিলনায়তনে মঞ্চস্থ হবে থিয়েটার আর্ট ইউনিটের প্রযোজনা নাটক ‘আমিনা সুন্দরী’। এই নাটকটিতে নারীর সাথে বৈষম্যমূলক নানা ইতিহাস তুলে ধরা হবে। বিগত তিনশত বছরে নারী সমাজকে এই দেশে পেছনে ফেলে রাখার নানা চিত্র এতে উঠে আসবে। লোককাহিনী ও ভেলুয়া সুন্দরী অবলম্বনে নাটকটি রচিত।
২১ নভেম্বর বুধবার সন্ধ্যা ৬টায় মঞ্চস্থ হবে রাজনৈতিক ঘটনাপ্রবাহ নিয়ে কথাসাহিত্যিক শাহিদুজ্জামান রচিত নাটক ‘ক্রাচের কর্নেল’। এটি নাট্যদল বটতলার প্রযোজনা। উৎসবের শেষ দিনে দেশ নাটক দলের প্রযোজনা ‘নিত্য পুরাণ’ মঞ্চস্থ হবে।
উৎসবের নাটকগুলো উপভোগের জন্য দর্শকদের টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক ইত্তেফাক, রেডিও আম্বার, সারা বাংলা ও যমুনা টিভি।



উত্তরানিউজ২৪ডটকম / জি/তা

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা