iubat-sping-admission

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) স্প্রিং ২০১৯ সেমিস্টারের ভর্তি পরীক্ষা রাজধানীর উত্তরায় নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।


সম্প্রতি ছয়টি অনুষদের অধীনে নয়টি স্নাতক সম্মান কোর্সে বিপুল সংখ্যক পরীক্ষার্থীর অংশগ্রহণে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব, উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, আইইউবিএটির পরিচালক প্রশাসন অধ্যাপক সেলিনা নার্গিস পরীক্ষার বিভিন্ন হল পরিদর্শন করেন।


এসময় তারা শিক্ষার্থীদের সাথে আগত অভিভাবকদের সাথে কুশল বিনিময় করেন ।
অভিভাবকদের এক প্রশ্নের জবাবে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব বলেন, পরিবহন সংকটের কারণে যারা ভর্তি পরিক্ষায় অংশ নিতে পারেনি তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।


আগত অভভিাবকগণ প্রাকৃতকি র্সৌন্দযমণ্ডতি গ্রীন ক্যাম্পাস ঘুরে দেখেন।
আইইউবিএটির সময় -উপযোগী আধুনিক ও বিজ্ঞান সম্মত শিক্ষার পাঠদান পদ্ধতি শিক্ষার্থীদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করেছে। আইইউবিএটির সার্বিক লক্ষ্য হচ্ছে উপযুক্ত শিক্ষা, প্রশিক্ষণ ও দিকনির্দেশনার মাধ্যমে মানব সম্পদ উন্নয়ন ও জ্ঞান চর্চা যার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করা।

উত্তরায় ১০ নম্বর সেক্টরে ১৭ বিঘা জমির উপর অবস্থিত দেশের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় অ্আইইউবিএটি শুরু হয়েছিল ১৯৯১ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ও আইবিএ এর সাবেক পরিচালক এবং শিক্ষাবিদ প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান স্বনামধন্য এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।



উত্তরানিউজ২৪ডটকম / নিজস্ব প্রতিবেদক

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা